অতিরিক্ত সচিব থেকে সচিব পদমর্যাদায় পদোন্নতি পেয়েছেন চৌগাছার রাশেদুল ইসলাম

0
1543

জিয়াউর রহমান রিন্টু

অতিরিক্ত সচিব থেকে সচিব পদমর্যাদায় পদোন্নতি পেয়েছেন যশোরের চৌগাছা উপজেলার রাশেদুল ইসলাম। ১জুলাই জনপ্রশাসন মন্ত্রনালয়ের উর্ধ্বতন নিয়োগ-১ অধিশাখার ০৫.০০.০০০.১৩০.১২.০০১.২০-৩৮২ নং স্মারকে মহামান্য রাষ্ট্রপতির আদেশক্রমে জনপ্রশাসন মন্ত্রনালয়ের উপসচিব মোঃ তমিজুল ইসলাম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অতিরিক্তি সচিব রাশেদুল ইসলামকে সচিব পদোমর্যাদায় প্রধানমন্ত্রীর এনজিও বিষয়ক ব্যুরোর মহাপরিচালক (গ্রেড-১) নিয়োগ দেওয়া হয়েছে।
উপজেলার ধূলিয়ানী ইউনিয়নের মুক্তরপুর গ্রামের মৃত শামছুজ্জোহা বিশ্বাস ও জোবেদা খাতুনের সুযোগ্য পুত্র রাশেদুল ১৯৬২ সালের ৫জুন জন্মগ্রহন করেন। ৪ ভাই ৬ বোনের মধ্যে কনিষ্ঠ সন্তান রাশেদুল ইসলাম ১৯৭৮ সালে এ্সএসসিতে মানবিক বিভাগে যশোর বোর্ডে মেধা তালিকায় স্থান দখল করেন।  ১৯৮০ এমএম কলেজ থেকে এইচএসসি এবং পরবর্তীতে ঢাকা বিশ^বিদ্যালয় থেকে অর্থনীতিতে এমএ শেষ করেন। তিনি ১৯৮৬ সালে বিসিএস পরীক্ষায় উত্তীর্ন হয়ে সরকারের প্রশাসনে যোগদান করেন।
রাশেদুল ইসলামের পিতা মরহুম শামছুজ্ঝোহা ওরফে ভাটাই বিশ্বাস ধূলিয়ানী ইউনিয়ন আওয়ামী লীগের নির্বাচিত প্রেসিডেন্ট ছিলেন। ১৯৭১ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শহীদ মশিয়ুর রহমানকে সঙ্গে নিয়ে গরুর গাড়িতে করে ওইবাড়িতে এসেছিলেন। সেখানে দুপুরের খাওয়া শেষে বঙ্গবন্ধু তার সফর সঙ্গীদেরকে নিয়ে যশোরে ফিরে আসেন।
রাশেদুল ইসলামের বড় ভাই রবিউল ইসলাম এবং ছোট বোনের স্বামী মরহুম রবিউল ইসলাম তারা দুজনেই বীর মুক্তিযোদ্ধা। রাশেদুল ইসলামের ভাগ্নে আলমগির হোসেন আলম তার পদোন্নতিসহ সার্বিক বিষয় নিশ্চিত করেছেন।
চৌগাছার এই কৃতি সন্তানের পদোন্নতিতে অভিনন্দন জানিয়ে বিবৃতি দিয়েছেন চৌগাছা উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ ড.মোস্তানিছুর রহমান, বিদায়ি নির্বাহী কর্মকর্তা জাহিদুল ইসলাম,চৌগাছা পৌর মেয়র নূর উদ্দিন আল মামুন হিমেল,প্রেসক্লাব চৌগাছার সভাপতি জিয়াউর রহমান রিন্টু,সম্পাদক অমেদুল ইসলামসহ সকল সাংবাদিক নেতৃবৃন্দ। অভিনন্দন জানিয়েছেন চৌগাছা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক ও জগদিশপুর ইউনিয়ন চেয়ারম্যান তবিবর রহমান খান, চৌগাছা সদর ইউনিয়নের চেয়ারম্যান রফিকুল ইসলামসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক ব্যক্তিবর্গ।
এক বিশেষ শুভেচ্চা বার্তায় ঢাকাস্থ চৌগাছা সমিতির সভাপতি লেফটেন্যান্ট জেনারেল মুহম্মদ হাবিবুর রহমান খান বিএসপি,এনডিসি,পিএসসি (অব) এবং সাধারন সম্পাদক এম ইদ্রিস সিদ্দিকী (যুগ্ম-সচিব) রাশেদুল ইসলামের পদোন্নতিতে তার সর্বাতœক মঙ্গল কামণা করেন। চৌগাছা সমিতির দপ্তর সম্পাদক শাহাঙ্গীর আলম বিষয়টি নিশ্চিত করেছেন।