অনলাইনে ভ্যাট-ট্যাক্স সেবা দিচ্ছে ‘ট্যাক্সগাইড বাংলাদেশ’

0
303

নিজস্ব প্রতিবেদক: আয়কর ও ভ্যাট বিষয়গুলো নিয়ে ব্যবসায়ী ও কোম্পানির হিসাব বিভাগের কর্মকর্তাদের দুশ্চিন্তার শেষ নেয়। কারণ আয়কর ও ভ্যাট বিষয়গুলিতে আইনের নানা বিষয় সম্পর্কে পূর্ণাঙ্গ জ্ঞান না থাকলে দক্ষতার সাথে কাজ করা সম্ভব নয়। আর একটা ছোট ভুল একটা কোম্পানির জন্য বড় বিপদের কারণ হতে পারে।

প্রতিনিয়ত জাতীয় রাজস্ব বোর্ড বিভিন্ন এস আর ও আদেশ জারী করে থাকে। ব্যস্ততার কারণে সবসময় এই সব আদেশ সম্পর্কে খোঁজ খবর নেয়া সম্ভব হয়না। তাদের জন্য ‘ট্যাক্সগাইড বাংলাদেশ’ চালু করেছে অনলাইন ভ্যাট ট্যাক্স সেবা, মিলবে অফলাইনেও এই সেবা।

‘ট্যাক্সগাইড বাংলাদেশ’ ব্যবসায়ীদের চাহিদা অনুযায়ী সর্বোচ্চ মানের সেবা দিচ্ছে। যেমন ব্যবসার শুরুতে ভ্যাট ও ট্যাক্স এর রেজিস্ট্রেশন, নিয়মিত ব্যক্তি ও কোম্পানি পর্যায়ে রিটার্ন তৈরি ও জমা প্রদান। ট্যাক্স ও ভ্যাট আইনের আলোকে উৎস কর্তন, সেলারি ট্যাক্স ক্যালকুলেশন করে কিভাবে হিসাব সংরক্ষণ করা যায় এবং তা নিয়মিত সরকারি কোষাগারে জমা প্রদান, ভ্যাট অডিট ও বাৎসরিক অডিট সহায়তা প্রদান করে থাকে ট্যাক্সগাইড বাংলাদেশ। এছাড়াও আমদানি, রপ্তানি সংক্রান্ত কাগজ পত্র প্রস্তুত, ভ্যাট সংক্রান্ত বিভিন্নরকম কাগজপত্র প্রস্তুতসহ যাবতীয় সহায়তা অনলাইনে প্রদান করা হয়।

ট্যাক্সগাইড বাংলাদেশের প্রধান নির্বাহী নিজাম উদ্দিন জানান, সকল ব্যবসায়ীদের উন্নত ও সর্বোচ্চ মানের সেবা দিতে আমরা কাজ করছি। কোন রকম ঝামেলা ছাড়া অনলাইনে ভ্যাট-ট্যাক্সের সকল সুবিধা মিলবে ট্যাক্সগাইড বাংলাদেশের মাধ্যমে। দেশের মানুষকে ভ্যাট বিষয়ে সচেতনতা করতে আমরা নিয়মিত কর্পোরেট ও প্রফেশনাল কোর্সের ব্যবস্থা করে থাকি। যেখানে দেশের ভ্যাট ও ট্যাক্সের সর্বোচ্চ প্রশিক্ষকগণ প্রশিক্ষণ দিয়ে থাকেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here