অনলাইন নিউজ পোর্টাল চ্যানেল খুলনা’র বাংলা ডোমেইন উদ্বোধন করলেন ভাষা সৈনিক মাজেদা আলী

0
147

এইচ আর তানজির : ভাষা সৈনিকদের সম্মানে দক্ষিণ পশ্চিমাঞ্চলের প্রথম মাল্টিমিডিয়া নিউজ পোর্টাল চ্যানেল খুলনা’র বাংলা ডোমেইন (চ্যানেলখুলনা.বাংলা) এর উদ্বোধন করেছেন ভাষা সৈনিক বেগম মাজেদা আলী।
শনিবার সকাল সাড়ে ১১টায় নগরীর ফরাজিপাড়াস্থ এই ভাষা সৈনিকের নিজ বাসভবনে এ নিউজ পোর্টালের বাংলা ডোমেইন এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন বেগম মাজেদা আলী। দক্ষিণ পশ্চিমাঞ্চলের উন্নয়নে “দৃষ্টিতে সৃষ্টি” এই স্লোগানকে ধারন করে কাজ করে যাচ্ছে মাল্টিমিডিয়া নিউজ পোর্টাল চ্যানেল খুলনা।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভাষা সৈনিক বেগম মাজেদা আলী বেলন, এ নিউজ পোর্টালে খুলনা শহর ও খুলনাবিভাগসহ সারাদেশের উন্নয়ন কর্মকান্ড এবং শিক্ষা-সংস্কৃতি-ক্রীড়া বিষয়ে সংবাদ মানুষের কাছে তুলে ধরবে এবং অনলাইনের মাধ্যমে সংবাদ পরিবেশন করে ডিজিটাল বাংলাদেশ গঠনে ভূমিকা রাখবে।
তিনি এ সংবাদ পোর্টালের সাফল্য কামনা করেন এবং এর মাধ্যমে বাংলাদেশের সকল সম্ভাবনা আরও এগিয়ে যাবে ও উন্মোচিত হবে আশাবাদ ব্যক্ত করেন। তিনি বলেন, তথ্য-প্রযুক্তির বর্তমান যুগে অনলাইন মিডিয়ার ব্যাপক প্রসার ঘটেছে, যা অত্যন্ত জনপ্রিয়। মানুষের ব্যস্ততম জীবনে সর্বদা সংযুক্ত থাকার জন্য অনলাইন মিডিয়াগুলো খুবই কার্যকর।
চ্যানেল খুলনা নিউজ পোর্টালের প্রধান নির্বাহী কর্মকর্তা হাসানুর রহমান তানজিরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে খুলনা প্রেস ক্লাবের সহকারী সম্পাদক ও চ্যানেল খুলনার উপদেষ্টা এস এম নুর হাসান জনি এবং চ্যানেল খুলনার উপদেষ্টা শাহ মামুনুর রহমান তুহিন বক্তব্য রাখেন। এছাড়াও উপস্থিত ছিলেন খুলনা টিভি ক্যামেরা জার্নালিস্ট এসোসিয়েশনের সহ সাধারণ সম্পাদক মোঃ আরাফাত হোসেন অনিক, সময়ের খবর এর নিজস্ব প্রতিবেদক মোহাম্মদ মিলন, দৈনিক কালান্তর বার্তা সম্পাদক বেল্লাল হোসেন সজল, মোঃ মিজানুর রহমান, লুতর্ফু রহমান, মনিরুল ইসলাম সাগর, সেলিম হায়দার, আল আমিন শিকদার, সালাহউদ্দীন সহ চ্যানেল খুলনা নিউজ পোর্টালের অন্যান্য সাংবাদিক, কর্মকর্তা, কর্মচারী এবং প্রতিনিধিবৃন্দ।
উল্লেখ্য, চ্যানেল খুলনা ২০১৮ সাল থেকে বাংলাদেশ সরকারের ব্যবসায়িক সকল আইন মেনে কার্যক্রম চালিয়ে আসছে। একটি অনলাইন মিডিয়া চালাতে যে ধরনের কাগজপত্র প্রয়োজন তার সব কিছুই চ্যানেল খুলনার আছে। তবে সম্প্রতি অনলাইন নিউজ পোর্টাল গুলোকে সরকার নিবন্ধনের আওতায় আনার প্রক্রিয়া শুরু করেছে। তারই ধারাবাহিকতায় চ্যানেল খুলনা নিউজ পোর্টালটিও তথ্য মন্ত্রনালয়ের তথ্য অধিদফতরে নিবন্ধনের প্রক্রিয়াধীন আছে। বর্তমানে পরীক্ষামূলক ভাবে চলছে। নিবন্ধন কার্যক্রম সম্পন্ন হলে চ্যানেল খুলনা নিউজ পোর্টাল পুরোদমে আনুষ্ঠানিকভাবে কার্যক্রম শুরু করবে। বর্তমানে এই নিউজ পোর্টালটি www.channelkhulna.com.bd, www.channelkhulna.tv এবং চ্যানেলখুলনা.বাংলা এই তিনটি ডোমেইনে এক সাথে সংবাদ প্রকাশ করছে। এর যেকোন একটিতে ব্রাউজ করলেই সকল সংবাদ দেখতে পারবেন।