অপহরণের ২ বছর পর নারী সাংবাদিক উদ্ধার

0
273

ম্যাগপাই নিউজ ডেস্ক : ২০১৫ সালে অপহৃত পাকিস্তানি সাংবাদিক জিনাত শাহজাদির সন্ধান পেয়ে তাকে উদ্ধার করেছে পাকিস্তানের নিরাপত্তা বাহিনী। শুক্রবার সাংবাদিকের এ কথা নিশ্চিত করেছেন পাকিস্তানের মিসিং পার্সন কমিশনের প্রধান অবসরপ্রাপ্ত বিচারপতি জাভেদ ইকবাল।

পাকিস্তানের সদ্যগঠিত ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরোর প্রধান বলেন, গত বুধবার রাতে পাকিস্তান-আফগানিস্তান সীমান্তে তার খোঁজ পায় নিরাপত্তা বাহিনী। কিছু ভিন রাষ্ট্রের শত্রুগোষ্ঠী এবং অভিনেতা গোষ্ঠী জিনাতকে অপহরণ করেছিল। বালুচিস্তান এবং কাইবার পাখতুনখোয়ার আদিবাসী নেতারা জিনাতের উদ্ধারে প্রচুর সাহায্য করেছেন। শুক্রবারই পরিবারের কাছে ফিরে গিয়েছেন জিনাত।

নিখোঁজ কয়েদী বা ভুল অভিযোগে বন্দিদের নিয়ে বরাবরই সরব ২৬ বছরের জিনাত। ভারতীয় ইঞ্জিনিয়ার হামিদ আনসারিকে চরবৃত্তির অভিযোগে পেশোয়ারের জেলে বন্দি করে রাখার বিরুদ্ধে তদন্ত করছিলেন তিনি। ২০১২ সালে অবৈধভাবে পাকিস্তানে প্রবেশের অভিযোগে গ্রেপ্তার হন হামিদ। তার মা ফৌজিয়া আনসারির হয়ে পাক সুপ্রিম কোর্টের মানবাধিকার শাখায় আবেদনও করেছিলেন জিনাত। তার আবেদন গৃহীত হয়েছিল।

তারপরই ২০১৫ সালের আগস্টে লাহোরের জনবহুল এলাকায় অটোরিক্‌শায় অফিস যাওয়ার পথে অজ্ঞাতপরিচয় দুষ্কৃতীদের হাতে অপহৃত হন জিনাত। বোন ফিরে আসায় খুশি তার বড় ভাই সলমন লতিফ বলেন, কোনও অন্যায় না করেও তাদের পরিবার শাস্তি পেল। প্রসঙ্গত, জিনাতের সব থেকে কাছের বন্ধু, তার ছোট ভাই সাদ্দাম গত বছর আত্মহত্যা করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here