অবশেষে আনকাট সেন্সর পেল ‘নবাব’ ও ‘বস টু’, ঈদেই মুক্তি

0
267

জলসা ডেস্ক: যৌথ প্রযোজনার নীতিমালা অনুসরণ না করে ‘নবাব’ ও ‘বস টু’ নির্মাণ করা হয়েছে বলে চলচ্চিত্র ঐক্যজোটের অভিযোগ থাকলেও সব বাধা সংশয় কাটিয়ে অবশেষে বিগ বাজেটের এ ছবি দুটি আনকাট (বিনা কর্তনে) সেন্সর সনদ পেয়েছে।

আজ বুধবার সন্ধ্যায় ছবি দুটির বাংলাদেশের প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া সূত্রে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

গেলো কয়েদিন ধরেই এ দুইটি ছবি যৌথ প্রযোজনার নিয়ম মেনে তৈরি হয়নি বলে অভিযোগ করে আসছিল চলচ্চিত্রের ১৬টি সংগঠন। তবে সেন্সর সনদ পাওয়ায় ছবি দুটির ঈদে মুক্তি নিয়ে আর কোনো বাধা রইলো না।

বুধবার ছবি দুটি যেন সেন্সর না পায় সেজন্য সেন্সর বোর্ড ঘেরাও করে পরিচালক সমিতি ও শিল্পী সমিতির নেতারা। এ সময় ‘নবাব’ ও ‘বস টু’ এই ছবি দুটি যে সিনেমা হলে প্রদর্শন করা হবে সেখানে আগুন লাগানো হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন পরিচালক সমিতির মহাসচিব বদিউল আলম খোকন ও শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর।

বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়া ও ভারতের জিৎস ফিল্মওয়ার্কস প্রাইভেট লিমিটেডের যৌথ প্রযোজনায় ‘বস-২’ সিনেমাটি যৌথভাবে নির্মাণ করেছেন কলকাতার বাবা যাদব ও বাংলাদেশের আব্দুল আজিজ। জিৎ এর বিপরীতে ছবিটিতে অভিনয় করছেন কলকাতার শুভশ্রী এবং বাংলাদেশের নুসরাত ফারিয়া।

অন্যদিকে ‘নবাব’ ছবিটি পরিচালনা করেছেন জয়দীপ মুখার্জি। এতে অভিনয় করেছেন শাকিব খান, শুভশ্রী, অমিত হাসান, রজতাভ দত্ত, মেঘলা, সব্যসাচী চক্রবর্তী ও খরাজ মুখার্জি প্রমুখ। ছবিটি প্রযোজনা করেছে বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়া ও কলকাতার এসকে মুভিজ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here