অবশেষে ১০ ঘণ্টা পর সিলেটের পথে ট্রেন চালু

0
314

মৌলভীবাজার ও সিলেট প্রতিনিধি: মৌলভীবাজারের লাউয়াছড়া বনে ভেঙে পড়া একটি গাছের সঙ্গে ধাক্কা লেগে ট্রেন লাইনচ্যুত হওয়ায় দশ ঘণ্টা বন্ধ থাকার পর সিলেটের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ আবার চালু হয়েছে।

শ্রীমঙ্গলের স্টেশন মাস্টার ফয়জুর রহমান জানান, আখাউড়া থেকে সিলেটগামী ডেমু ট্রেন শনিবার রাত সাড়ে ১০টার দিকে লাউয়াছড়া বনের ভেতরে দুর্ঘটনায় পড়লে সিলেটের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়।

দুটি উদ্ধারকারী ট্রেন এসে গাছ কেটে লাইনচ্যুৎ বগি উদ্ধারের পর রোববার সকাল সাড়ে ৮টা থেকে ওই পথে আবার ট্রেন চলাচল শুরু হয় বলে সিলেট রেলওয়ে স্টেশনের ব্যবস্থাপক আবদুর রাজ্জাক জানান।

শ্রীমঙ্গলের সহকারী বন সংরক্ষক তবিবুর রহমান জানান, লাউয়াছড়া বনের রেস্ট হাউজের কাছে বিশাল আকৃতির একটি ডুমুর গাছ রাত সাড়ে ১০টার দিকে ঝড়ো বাতাসে ভেঙে পড়ে।

রাতে আখাউড়া থেকে ছেড়ে আসা ডেমু ট্রেনটি লাইনে পড়ে থাকা ওই গাছের সঙ্গে ধাক্কা খায় এবং ইঞ্জিন ও একটি বগি লাইন থেকে বেরিয়ে যায়।

তাতে লাইন বন্ধ হয়ে গেলে চট্টগ্রামগামী উদয়ন এক্সপ্রেস, ঢাকাগামী উপবন এক্সপ্রেস এবং লোকাল ট্রেন সুরমা মেইল ও জালালাবাদ এক্সপ্রেস শ্রীমঙ্গলসহ আশপাশের বিভিন্ন স্টেশনে আটকা পড়ে বলে শ্রীমঙ্গলের স্টেশন মাস্টার ফয়জুর রহমান জানান।

রাত ১টার দিকে কুলাউড়া থেকে একটি উদ্ধারকারী ট্রেন এসে গাছ কাটা শুরু করে।

পরে আখাউড়া থেকে আরও একটি রিলিফ ট্রেন এলে ট্রেনের নিচ থেকে গাছ সরিয়ে সকালে লাইন আবার চলাচলের উপযোগী করা হয় বলে উদ্ধারকারী দলের কর্মকর্তা দুলাল চন্দ্র দাশ জানান।

শ্রীমঙ্গলের স্টেশন মাস্টার ফয়জুর রহমান জানান, সারারাত যাত্রী নিয়ে আটকে থাকা উদয়ন এক্সপ্রেস সকাল সাড়ে ৮টার দিকে লাউয়াছড়ার ওই পথ দিয়ে চট্টগ্রামের উদ্দেশ্যে ছেড়ে যায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here