অভয়নগরে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান

0
25

অভয়নগর (যশোর) প্রতিনিধি : যশোররের অভয়নগরে উপজেলা প্রশাসনের উদ্যোগে পরিচালিত অভিযানে নওয়াপাড়া স্টেশন বাজারে অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। অভয়নগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তানজিলা আখতারের নেতৃত্বে এই উচ্ছেদ অভিযান পরিচালিত হয়। গতকাল বুধবার সকাল ১১ টা থেকে শুরু করে দুপুর ২টা পর্যন্ত এই উচ্ছেদ অভিযান চলে। জানা যায়, দীর্ঘদিন থেকে অভয়নগর উপজেলার স্টেশন বাজার এলাকায় গোল্ডেন সড়কের পাশে কৃষি অধিদপ্তরের জায়গা দখল করে মনোয়ারা বেগম স্থাপনা নির্মাণ করে ভোগ দখল করে আসছিল।এই জায়গা দখল করে তার অধিনে মেসার্স ফাহিম এন্টার প্রাইজ এর মো. আনোয়ার হোসেন ভাড়া চুক্তিতে ব্যবসা পরিচালনা করে আসছিল। এই জায়গা অবৈধ দখলদারদের হাত থেকে উদ্ধারের জন্য উপজেলা প্রশাসনের উদ্যোগে উচ্ছেদ অভিযান চালানো হয়।
এতে পাকা ঘরের অর্ধেকের বেশি অবৈধ স্থাপনা ভেঙে ফেলা হয়। পরে প্রশাসন কর্তৃক সরকারি জায়গার সীমানায় কোনো অবৈধ স্থাপনা না গড়তে দখলদারদের সর্তক করা হয়।
এসময় উচ্ছেদ অভিযানে উপস্থিত ছিলেন-অভয়নগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তানজিলা আখতার, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ গোলাম ছামদানি, পুলিশ পরিদর্শক শাহ আলম প্রমুখ। এছাড়াও উপস্থিত ছিলেন, অভয়নগর থানা পুলিশ, নওয়াপাড়া ফায়ার সার্ভিস, নওয়াপাড়া পল্লী বিদ্যুৎ কর্মকর্তারা।
এব্যাপারে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তানজিলা আখতার বলেন, কয়েকবার নোটিশ পাঠানো হয়েছে। কিন্তু তারা কোন কর্ণপাত করেননি। তাই অভিযান করে সরকারি জায়গা দখলমুক্ত করা হলো। তিনি বলেন, আমি থাকতে কেউ সরকারি জায়গা দখল করে রাখতে পারবে না। যারা দখল করবে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।