অভয়নগরে অস্ত্রের মুখে জিম্মি করে ডাকাতির অভিযোগ, আহত ১

0
48

অভয়নগর (যশোর) প্রতিনিধি : যশোরের অভয়নগরে এক ব্যবসায়ীর বাড়ির ছয় সদস্যকে অস্ত্রের মুখে জিম্মি করে ডাকাতির অভিযোগ পাওয়া গেছে। বাড়ির মালিক ব্যবসায়ী মো. ওহাব শেখকে কুপিয়ে আহত করা হয়েছে। লুট করে নিয়ে গেছে নগদ অর্থ ও স্বর্ণালংকার। গতকাল বৃহস্পতিবার (৪ নভেম্বর) ভোর রাতে উপজেলার নওয়াপাড়া পৌরসভার ২নং ওয়ার্ডের পাঁচকবর এলাকায় এ ঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। ওহাব শেখ ওই গ্রামের মৃত সাদেক শেখের ছেলে।
বাড়ির মালিক আহত ওহাব শেখ বলেন, বৃহস্পতিবার ভোর আনুমানিক ৪ টার সময় খাবার ঘরের জানালার গ্রীল কেটে ৭ থেকে ৮ জন মুখোশধারী সশস্ত্র ডাকাত দল ঘরে প্রবেশ করে। তারা অস্ত্রের মুখে আমাকে সহ বাড়ির ছয় জনকে অস্ত্রের মুখে জিম্মি করে হাত-পা ও মুখ বেধে আলমারি থেকে নগদ ৪০ হাজার টাকা ও ৮ থেকে ১০ ভরি স্বর্ণালংকার লুট করে। এসময় বাধা দিলে ডাকাত দলের এক সদস্যের হাতে থাকা রামদা দিয়ে আমাকে কুপিয়ে জখম করে। আমার চিৎকারে প্রতিবেশী সত্তার মুন্সীর স্ত্রী এগিয়ে আসলে তাকেও জিম্মি করে তার গলায় থাকা স্বর্ণের চেইন ও কানের দুল ছিনিয়ে নেয় তারা। তিনি আরো জানান, ডাকাত দল আনুমানিক ৩০ মিনিট ঘরের মধ্যে লুটপাট চালায়। এবং যাওয়ার সময় ডাকাতির ঘটনা প্রশাসনকে জানালে স্বপরিবারে হত্যার হুমকি দিয়ে তারা যশোর-খুলনা মহাসড়কের দিকে চলে যায়।
এ ব্যাপারে ওই ওয়ার্ডের কাউন্সিলর মোস্তফা কামাল ডাকাতির ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আমাদের ওয়ার্ডে চুরি-ডাকাতির ঘটনা বিরল। এই ঘটনার পর থেকে এলাকাবাসীর মধ্যে আতঙ্ক বিরাজ করছে। প্রশাসনের নজরদারী ও রাতে টহল বাড়ানোর দাবি করেন তিনি।
অভয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম শামীম হাসান জানান, বৃহস্পতিবার সকালে ব্যবসায়ী মো. ওহাব শেখের বাড়ি পরিদর্শন করা হয়েছে। চুরি না ডাকাতি হয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে। আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।