অভয়নগরে মহিলা মেম্বারের স্বামীর নামে খাদ্যবান্ধব কর্মসূচির কার্ড!

0
53

অভয়নগর(যশোর) প্রতিনিধি : যশোরের অভয়নগরে এক মহিলা মেম্বারের স্বামীর নামে খাদ্যবান্ধব কর্মসূচির ১০ টাকা কেজি দরে চালের দুটি কার্ড বরাদ্দের অভিযোগ পাওয়া গেছে। উপজেলার চলিশিয়া ইউনিয়ন পরিষদের মহিলা ইউপি সদস্য (মেম্বার) শাহানাজ বেগম তাঁর স্বামী জিয়াউর রহমানের নামে কার্ড দুটি বরাদ্দ দেন। একটি গ্রামতলা নামক গ্রামে অপরটি গাজীপুরে গ্রামে।
জানা গেছে, চলিশিয়া ইউনিয়ন পরিষদের ৭, ৮ ও ৯নং ওয়ার্ডের সংরক্ষিত-৩ আসনের মহিলা মেম্বার শাহানাজ বেগম তারঁ স্বামী জিয়াউর রহমানের নামে ১০ টাকা কেজি দরের দুটি কার্ড বরাদ্দ দেন। যার একটি কার্ড ৮নং ওয়ার্ডের গ্রামতলা গ্রামে এবং অপরটি ৯নং ওয়ার্ডের গাজীপুর গ্রামে।
এ ব্যাপারে খাদ্যবান্ধব কর্মসূচির ডিলার ইকরাম হোসেন জানান, মহিলা মেম্বার শাহানাজ বেগমের স্বামী জিয়াউর রহমান দুটি কার্ডের মাধ্যমে চাল উত্তোলন করেন। সংশ্লিষ্ট দপ্তর থেকে যে তালিকা দেওয়া হয়েছে সে তালিকা মোতাবেক চাল দেওয়া হচ্ছে।
মহিলা মেম্বার শাহানাজ বেগম মুঠোফোনে তাঁর স্বামীর নামে একটি কার্ড রয়েছে বলে স্বীকার করেন। অপর কার্ডটি তাঁর স্বামীর নামের পরিবর্তে এক আত্মিয়কে দিয়েছেন বলে জানান।
এ ব্যাপারে চলিশিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নাদির মোল্যা জানান, মহিলা মেম্বার শাহানাজ বেগমের স্বামীর নামে দুটি নয়, একটি কার্ড রয়েছে। অভিযোগের দায়ভার ওই মহিলা মেম্বারকেই নিতে হবে।
বৃহস্পতিবার (১১ নভেম্বর) দুপুরে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মীনা খানমের সঙ্গে মুঠোফোনে কথা হলে তিনি জানান, শাহানাজ বেগমের স্বামী জিয়াউর রহমান বিরুদ্ধে অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে। সত্যতা প্রমাণিত হলে ব্যবস্থা গ্রহণ করা হবে।