অসুস্থ তারামন বিবিকে ঢাকায় আনা হয়েছে

0
416

নিজস্ব প্রতিবেদক: গুরুতর অসুস্থ বীরপ্রতীক তারামন বিবিকে রংপুর সম্মিলিত সামরিক হাসপাতাল থেকে হেলিকপ্টারে করে ঢাকায় নেয়া হয়েছে।

শনিবার দুপুরে তাকে রংপুর থেকে ঢাকায় নেয়া হয়। তিনি দীর্ঘদিন ধরে কাশি ও শ্বাসকষ্ট জনিত রোগে ভুগছিলেন। এর আগে তারামন বিবির শারীরিক অবস্থার অবনতি হলে শুক্রবার তাকে রংপুর সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে অবস্থার আরো অবনতি হলে তাকে হেলিকপ্টারে করে ঢাকায় নেয়া হয়।

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের বক্ষব্যাধি বিশেষজ্ঞ ডা. তাপস বোস ও হৃদরোগ বিশেষজ্ঞ ডা. হরিপদ সরকার তারামন বিবিকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেয়ার পরামর্শ দেন।

দীর্ঘদিন ধরে শ্বাস কষ্টে ভুগতে থাকা অসুস্থ তারামন বিবিকে চিকিৎসা সেবা দিতেন কুড়িগ্রামের রাজিবপুর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. দেলোয়ার হোসেন। কুড়িগ্রামের রাজীবপুর উপজেলার কাচারীপাড়ার শংখ মাধবপুর গ্রামে পবিবারের সঙ্গে বসবাস করতেন তারামন বিবি। তার দুই মেয়ে ও এক ছেলে সন্তান রয়েছে।

মুক্তিযুদ্ধের সময় ১১নং সেক্টরের হয়ে তারামন বিবি মুক্তিবাহিনীদের রান্নাবান্ন করা, তাদের অস্ত্র লুকিয়ে রাখা, পাকবাহিনীর খবর সংগ্রহ করা এবং সম্মুখ যুদ্ধে পাকবাহিনীর বিরুদ্ধে যুদ্ধে অংশগ্রহণ করেছিলেন। এ কারণে তাকে বীরপ্রতীক খেতাব প্রদান করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here