অস্ট্রেলিয়ায় শীর্ষ যাযকের বিরুদ্ধে শিশু যৌন নিপীড়নের অভিযোগ!

0
218

ম্যাগপাই নিউজ ডেকস্ক: ভ্যাটিকানের একজন কার্ডিনালের বিরুদ্ধে একাধিক শিশু যৌন নিপীড়নের অভিযোগ এনেছে অস্ট্রেলিয়া পুলিশ। বৃহস্পতিবার এ অভিযোগ এনেছে অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়া রাজ্যের পুলিশ। এর ফলে ফের গীর্জায় শিশুদের ওপর যৌন নিপীড়নের বিষয়টি নিয়ে বিতর্ক মাথা চাড়া দিয়ে ওঠলো। আর প্রথমবারের মতো কোনও শীর্ষ ধর্মযাযকের বিরুদ্ধে শিশু যৌন নিপীড়নের অভিযোগ ওঠল।

অভিযুক্ত যাযকের নাম ‘কার্ডিনাল জর্জ পেল’। তিনি পোপ ফ্রান্সিসের প্রধান অর্থ উপদ্ষ্টো এবং অস্ট্রেলিয়ার জ্যেষ্ঠ ক্যাথলিক ধর্মগুরু।

অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়া রাজ্যের ডেপুটি কমিশনার শেন প্যাটন জানান, পুলিশ ‘কার্ডিনাল জর্জ পেল’ এর বিরুদ্ধে শিশু যৌন নিপীড়নের অভিযোগ গঠন করেছে। এ বিষয়ে তাকে অাদালতে হাজির হতে সমন জারি করা হয়েছে। এছাড়া তাকে মেলবোর্ন ম্যাজিস্ট্রেট আদালতে আগামী ১৮ জুলাই হাজির হওয়ার নির্দেশও দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, মেলবোর্ন ও সিডনীর আর্চ বিশপ থাকাকালে তিনি শিশু যৌন নিপীড়নের সঙ্গে যুক্ত ছিলেন বলে তার বিরুদ্ধে একাধিক অভিযোগ এসেছে। তবে তিনি এর বেশি কিছু প্রকাশ করতে অপরাগতা প্রকাশ করেন।

এদিকে জর্জ পেল জানিয়েছেন, অভিযোগের বিরুদ্ধে আইনি লড়াই করতে তিনি শিগগিরই অস্ট্রেলিয়ায় ফিরবেন। এছাড়া ৭৬ বছর বয়সী এ যাযক তার বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here