আইওআর সম্মেলনে যোগ দেওয়ার জন্য ইন্দোনেশিয়ার উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী

0
296

নিজস্ব প্রতিবেদক : ইন্ডিয়ান ওসান রিম অ্যাসোসিয়েশনের (আইওআর) ২০তম সম্মেলনে যোগ দিতে ইন্দোনেশিয়ার উদ্দেশে রওনা হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার সকাল আটটা ৫৫মিনিটে প্রধানমন্ত্রীকে বহনকারী বাংলাদেশ বিমানের একটি ভিভিআইপি ফ্লাইট (বিজি-১০৮৬) জাকার্তার উদ্দেশে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যায়। বিমানবন্দরে মন্ত্রিপরিষদ সদস্য, বেশ কয়েকজন সংসদ সদস্য ও আওয়ামী লীগের শীর্ষ নেতারা প্রধানমন্ত্রীকে বিদায় জানান।

স্থানীয় সময় বিকাল তিনটায় জাকার্তার হালিম পারদনা কুসুমা আন্তর্জাতিক বিমানবন্দরে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী বিমানটির অবতরণ করার কথা রয়েছে।

সেখানে প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানাবেন ইন্দোনেশিয়ায় বাংলাদেশের হাইকমিশনার মেজর জেনারেল আজমল কবির এবং ইন্দোনেশিয়ায় সরকারের প্রতিনিধিরা। এরপর প্রধানমন্ত্রীকে মোটর শোভাযাত্রা সহকারে রাজধানী জাকার্তার বিশেষ অঞ্চল সেন্ট্রাল জাকার্তা সিটির হোটেল সাংগ্রিলায় নিয়ে যাওয়া হবে। ইন্দোনেশিয়ায় তিন দিনের সফরকালে প্রধানমন্ত্রী এই হোটেলে অবস্থান করবেন।

সফরের প্রথম দিনে জাকার্তা কনভেনশন সেন্টারের (জেসিসি) প্লিনারি হলে লিডার্স ওয়েলকামিং ডিনারে অংশ নেবেন শেখ হাসিনা।

মঙ্গলবার সকালে জাকার্তা কনভেনশন সেন্টারের অ্যাসেম্বলি হল-৩-এ সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেবেন প্রধানমন্ত্রী। পরে তিনি সম্মেলনের ‘অ্যাডপসন অব দ্য এজেন্ডা অ্যান্ড প্রোগ্রাম অব ওয়ার্ক’ বিষয়ক ওপেনিং অধিবেশনে যোগ দেবেন।

সফরকালে শেখ হাসিনা ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট জোকো ওইদুদু এবং শ্রীলংকার প্রেসিডেন্ট মৈত্রীপালা শ্রীসেনার সাথে দ্বিপাক্ষিক বৈঠক করবেন।

তিনদিনের সফর শেষে বুধবার স্থানীয় সময় সকাল সাড়ে ১০টায় জাকার্তার হালিম পারদনা কুসুমা আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ঢাকার উদ্দেশে রওনা হবেন প্রধানমন্ত্রী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here