আইভীসহ ১০ নারী পেলেন সম্মাননা

0
196

ম্যাগপাই নিউজ ডেক্স : সাফল্যের নানা ক্ষেত্রে নারীদের উৎসাহিত করতে এবং তাদের অর্জনকে স্বীকৃতি দিতে প্রতি বছর ‘পাক্ষিক অনন্যা’ ১০ জন নারীকে ‘অনন্যা শীর্ষ দশ সম্মাননা’ প্রদান করে। প্রতিবারের ন্যায় এবারও অনন্যা পুরস্কৃত করেছে শীর্ষ দশ নারীকে। শনিবার (৬ মে) রাজধানীর ফার্মগেটে অবস্থিত কৃষিবিদ ইনস্টিটিউট অডিটোরিয়ামে পুরস্কৃত এ শীর্ষদশ নারীর হাতে ক্রেস্ট, উত্তরীয় ও সম্মাননা সনদপত্র তুলে দেন কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী।

সম্মাননা পাওয়া নারীরা হলেন অধ্যাপক ড. পারভীন হাসান (শিক্ষা), ডা. সেলিনা হায়াৎ আইভী (রাজনীতি), ড. জেবা ইসলাম সিরাজ (বিজ্ঞান গবেষণা), সাবেরী আলম মোতাহের (অভিনয়), নিশা রানী মালাকার (শোলাশিল্প), আশরাফুন নাহার মিষ্টি (প্রতিবন্ধী অধিকার কর্মী), বাসন্তী মুরমু (আদিবাসী অধিকার কর্মী), সুরমা জাহিদ (মুক্তিযুদ্ধ গবেষণা), সাবিনা খাতুন (খেলাধুলা) ও তাসমিনা আক্তার (অদম্য সাহসী)। উল্লেখ্য, স্ব স্ব ক্ষেত্রে অবদানের জন্য ১৯৯৩ সাল থেকে ‘অনন্যা শীর্ষ দশ সম্মাননা’ দেওয়া হচ্ছে।

প্রতি বছর দেশের ১০ জন আলোকিত নারীকে তাদের নিজ নিজ ক্ষেত্রে উল্লেখযোগ্য অবদানের জন্য মনোনীত করা হয়। এখন পর্যন্ত ২৩০ জন নারীকে এ সম্মাননা দেওয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here