আওয়ামী লীগ ক্ষমতায় যেতে ইসি বা বিদেশিদের উপর নির্ভরশীল নয় : সেতুমন্ত্রী

0
351

নিজস্ব প্রতিবেদক: সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসার জন্য ইসি বা কোনো বিদেশিদের উপর নির্ভরশীল নয়। জনগণের সমর্থন নিয়ে ভোটের মাধ্যমেই ক্ষমতায় যেতে চায়। ইসি বা কোনো বিদেশি শক্তি আমাদের ক্ষমতায় বসাতে পারবে না। আমরা ভোট চাইবো জনগণের কাছে। কোনো দলকে ক্ষমতায় বসানোর ক্ষমতা ইসির নেই।

আজ বুধবার দুপুরে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের সাইনবোর্ড এলাকায় ঢাকা-সিলেট ও ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম পরিদর্শনের সময় সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি ইসিকে বিতর্কিত করতে অর্বাচীনের মতো প্রলাপ বকছে। তাদের কার্যকলাপই নির্বাচন প্রক্রিয়াকে বিঘ্নিত করছে। তবে ইসি যদি সংবিধানের বাইরে যায়, তাহলে আমরাও তার সমালোচনা করবো।

তিনি বলেন, ইসির রোডম্যাপ নিয়ে আমরা কোনো মন্তব্য করতে চাই না। আমরা চাই ইসি সবাইকে সমান সুযোগ প্রদান করুক। বিএনপির কার্যকলাপে মনে হয়, তারা ক্ষমতায় আসবে- ইসি এই নিশ্চয়তা দিলেই যেন তারা সন্তুষ্ট হবে। এছাড়া তাদেরকে খুশি করা সম্ভব না।

সেতুমন্ত্রী মহাসড়কে ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম ঘুরে ফিরে দেখন। এসময় তিনি জানান, মহাসড়ককে শৃঙ্খলা বজায় রাখতে রাজধানীসহ বিভিন্ন পয়েন্টে পাঁচটি ভ্রাম্যমাণ আদালত বসানো হয়েছে। নিয়ম অমান্য করায় এ পর্যন্ত ২১টি মামলাসহ ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। রাজধানীসহ সব জেলায় শুক্রবার ছাড়া প্রতিদিন এই ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম চলবে। তিনি অবিলম্বে ফিটনেসবিহীন গাড়ি বর্জন করতে পরিবহন মালিকদের প্রতি আহ্বান জানান। তা না হলে সাঁড়াশি অভিযান চালানো হবে বলে তিনি হুঁশিয়ারি দেন।

এসময় মন্ত্রীর সঙ্গে ছিলেন বিআরটিএ-এর পরিচালক (প্রশাসন) নাজমুল আহসান মজুমদার, নারায়ণগঞ্জ সড়ক ও জনপদের (সওজ) উপ বিভাগীয় প্রকৌশলী ইমরান ফারহান সুমেল ও আব্দুস সাত্তার, নারায়ণগঞ্জ ট্রাফিক পুলিশের টিআই মোল্লা তাসলিম হোসেন প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here