আওয়ামী লীগ নেতা টিপু হত্যা; কে এই শুটার মাসুম

0
109

অনলাইন ডেস্ক : রাজধানীতে জোড়া খুনের ঘটনায় মাসুম মোহাম্মদ আকাশ নামের এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। গোয়েন্দা নজরদারি ও প্রযুক্তির সহযোগিতা তাকে গ্রেফতার করা হয়। মাসুম দেশ ছেড়ে পালাতে চেয়েছিলেন বলে জানা গেছে।

গত বৃহস্পতিবার রাত ১০টার দিকে রাজধানীর শাহজাহানপুরের আমতলা মসজিদ এলাকায় দুর্বৃত্তের এলোপাতাড়ি গুলিতে নিহত হন জাহিদুল ইসলাম টিপু। একই ঘটনায় নিহত হন যানজটে রিকশায় বসে থাকা কলেজছাত্রী সামিয়া আফরিন প্রীতি। গুলিতে টিপুর গাড়িচালক মনির হোসেন মুন্নাও আহত হন। তবে প্রীতি হত্যার টার্গেট ছিলেন না বলে জানা গেছে।

রবিবার ঢাকা মহানগর পুলিশ কমিশনার মো. শফিকুল ইসলাম জানান, বগুড়া থেকে গ্রেফতার হওয়া আকাশের গ্রামের বাড়ি চাঁদপুরে। গ্রাফিক আর্টস ও ডিজাইনে পড়াশুনা করা মাসুম নিজে একজন গ্রাফিক্স ডিজাইনার। তার বিরুদ্ধে হত্যাসহ ৪ থেকে ৫টি মামলা রয়েছে।
আওয়ামী লীগ নেতা টিপুকে হত্যার জন্য মাসুমের কাছে অস্ত্র ও মোটরসাইকেল সরবরাহ করা হয় গত বুধবার। তবে কে বা কারা অস্ত্র সরবরাহ করেন এবং ঘটনার নেপথ্যে মাস্টারমাইন্ড কারা তা জানা যায়নি।

গোয়েন্দা প্রধান অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তার বলেন, এটি পূর্বপরিকল্পিত হত্যাকাণ্ড। থানা পুলিশের পাশাপাশি ডিবি এ হত্যাকাণ্ডের রহস্য উন্মোচনে কাজ করছে।