আকিজ জুট মিলের আহত শ্রমিকদের পাশে আকিজ গ্রুপের চেয়ারম্যান শেখ নাছির উদ্দীন

0
602

উত্তম চক্রবর্ত্তী : আকিজ জুট মিল লিমিটেট এর শ্রমিকবাহী বাস ও ট্রেনের মুখোমুখি সংঘর্ষে আহত শ্রমিকদের সাথে সৌজন্য সাক্ষাত ও সমবেদনা জানাতে ছুটে আসেন আকিজ গ্রুপের (সিআইপি) চেয়ারম্যান আলহাজ্জ শেখ নাছির উদ্দীন।

তিনি মঙ্গলবার বেলা ১১টা ১০মিনিটে ঢাকা থেকে হেলিকাপটার যোগে রওনা হয়ে ১১টা ২৫মিনিটে মণিরামপুর উপজেলার চন্ডিপুর হাই স্কুল মাঠে পতিত হন। চেয়ারম্যান মঞ্চে উঠেই সামনে বসা আহত সকল শ্রমিকদের সাথে কথা বলেন ও গায়ে হাত বুলিয়ে সান্তনা প্রদান করেন এবং প্রত্যেকের মাঝে যতসামান্য খাদ্য দ্রব্য বিতরন করেন।  এবং আহত সকল শ্রমিকদের সম্পর্ন রুপে সুস্থ না হওয়া পর্যন্ত আকিজ জুট মিল লি: সকল দায়ভার বহন করবেন বলে প্রধান অতিথি চেয়ারম্যান আলহাজ্জ শেখ নাছির উদ্দীন তার বক্তব্যে এ কথা জানান।

ঝাপা ইউনিয়ন চেয়ারম্যান সামছুল হক মন্টুর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, রাজগঞ্জ ডিগ্রী কলেজের অধ্যক্ষ আব্দুল লতিফ, উপাধ্যক্ষ এস এম গোলাম ফারুখ, ঝাঁপা ইউনিয়ন আ,লীগের সভাপতি ও প্রধান শিক্ষক খোরশেদ আলম, আকিজ জুট মিল লিমিটেড এর নির্বাহী পরিচালক শেখ আব্দুল হাকিম। উল্লেখ্য গত ৯ মে আকিজ জুট মিল লিমিটেড এর শ্রমিকবাহী বাস বিভিন্ন এলাকা থেকে শ্রমিক নিয়ে মিলে যাওয়ার সময় নোয়াপাড়া বাজার সংলগ্ন রেললাইন ক্রসিং করার সময় ট্রেনের মুখোমুখি সংঘর্ষ হয়। ঘটনা স্থলে ২ মহিলা শ্রমিক মারা যান এবং ৫৬ জন গুরুতর আহত হন। সংবাদ পেয়ে মিল কতৃপক্ষ এসে আহত শ্রমিকদের বিভিন্ন হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যায়। সেই থেকে অদ্যবধি পর্যন্ত জুট মিলের তত্বাবধায়নের তাদের চিকিৎসা করছে। জুট মিলের পক্ষ হতে আহত সকল শ্রমিকদের অদ্য অনুষ্টানে আনা হয়েছে। মিলের নির্বাহী পরিচালক শেখ আব্দুল হাকিম জানান, আহত ৫৬ শ্রমিকের প্রত্যেককে খাদ্য দ্রব্য ২৫কেজি চাউল, ৫কেজি তেল, ৫কেজি ডাল, ১কেজি চিনি, ১কেজি সিমাই, ১কেজি দুধ দেওয়া হচ্ছে।

এ ছাড়া নিহত ২ জনকে ঐ সময় ১ লাখ করে মোট ২ লাখ টাকা প্রদান করা হয়েছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here