আগামী সংসদ নির্বাচন শেখ হাসিনার অধিনে নিরোপক্ষে ভাবে অনুষ্ঠিত হবে -রাশেদ খান মেনন

0
381

বি. এম. জুলফিকার রায়হান, তালা : বাংলাদেশের ওয়ার্কাস পার্টির সভাপতি এবং বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, ‘ভারতের সঙ্গে কোনো গোপন সামরিক চুক্তি হচ্ছে’ বিএনপির এই মন্তব্য সঠিক নয়। তিনি বলেন, কোনো গোপন চুক্তি নয় বরং প্রকাশ্য সমঝোতা স্বাক্ষর হবে। তিস্তা চুক্তির ব্যাপারে পশ্চিমবঙ্গ এখনও বাধা হয়ে আছে বলে উল্লেখ করেছেন তিনি। রাশেদ খান মেনন- মঙ্গলবার তালা উপজেলা সফরকালে পাটকেলঘাটায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন।
বাংলাদেশে জঙ্গি তৎপরতা নিয়ন্ত্রনে আছে মন্তব্য করে মেনন বলেন, ঢাকার গুলশানের হলি আর্টিজানে জঙ্গি হামলার পর থেকে জঙ্গি দমনে যে তৎপরতা চলছে তা এখনও অব্যাহত রয়েছে। তিনি বলেন, জঙ্গি দমনে রাষ্ট্রীয় কর্মসূচি ছাড়াও রাজনৈতিক দলগুলির মধ্যে ঐকমত্য দরকার। সেই সাথে সামাজিক ও পারিবারিক তৎপরতাও জরুরি। তবে জঙ্গিরা ভেতরে ভেতরে এখনও ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে বলে জানান রাশেদ খান মেনন। পরে মন্ত্রী তালার কুমিরা উচ্চ বিদ্যালয় মাঠে ওয়ার্কার্স পার্টি আয়োজিত জনসভায় প্রধান অতিথির ভাষন দেন। এখানে মেনন বলেন, বাংলাদেশ খাদ্য উৎপাদনে অনেক দুর এগিেেয়ছে। ২০২১ সালে বাংলাদেশ মধ্যম আয়ের দেশে এবং ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে পরিনত হবে। বাংলাদেশ উন্নয়নের মহাসড়কে উঠেছে, এখন শুধু সামনের দিকে যাত্রা। তিনি বলেন বিএনপি আবারও যদি আগের মতো নির্বাচনে অংশ না নেয় তা হলে বাংলাদেশের রাজনীতি থেকে তাদের নাম মুছে যাবে। তিনি বলেন আগামী সংসদ নির্বচন হবে শেখ হাসিনার অধীনে নিরপেক্ষ ভাবে, এতে কোনো সন্দেহ নেই। স্থানীয় সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) সংসদ সদস্য ও ওয়ার্কার্স পার্টির পলিট ব্যুরো সদস্য অ্যাড. মুস্তফা লুৎফুল্লাহ’র সভাপতিত্বে জনসভায় আরও বক্তব্য রাখেন, দলের পলিট ব্যুরো সদস্য ইকবাল কবির জাহিদ ও মনোজ সাহা, তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার, জেলা ওয়ার্কার্স পার্টির সাধারন সম্পাদক মহিবুল্লাহ মোড়ল, অধ্যাপক সাব্বির হোসেন ও অ্যাড. ফাহিমুল হক কিসলু প্রমুখ।
এরপূর্বে এদিন সকালে মন্ত্রী রাশেদ খান মেনন তালা উপজেলা প্রশাসনের আয়োজনে, তালা শিল্পকলা অ্যাকাডেমি হলরুমে প্রশাসনিক কর্মকর্তা, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ ও সুশীল সমাজের প্রতিনিধিদের সাথে মত বিনিময় করেন। ভারপ্রাপ্ত জেলা প্রশাসক অরুণ কুমার মন্ডলের সভাপতিত্বে ও উপজেলা নির্বাহী অফিসার মো. ফরিদ হোসেন’র পরিচালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, সংসদ সদস্য অ্যাড. মুস্তফা লুৎফুল্লাহ।
সভায় অন্যান্যের মধ্যে সাতক্ষীরা পুলিশ সুপার আলতাফ হোসেন, তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার, তালা মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো. আব্দুর রহমান, শহীদ মুক্তিযোদ্ধা কলেজের অধ্যক্ষ এনামুল ইসলাম, সাতক্ষীরা জেলা পরিষদের সদস্য মীর জাকির হোসেন, কেন্দ্রীয় যুবলীগের সহ-সম্পাদক রফিকুল ইসলাম, সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক প্রনব ঘোষ বাবলু, উপজেলা ভাইস চেয়ারম্যান ইখতেয়ার হোসেন, তালা উপজেলা যুবলীগের সভাপতি ও সদর ইউনিয়নের চেয়ারম্যান সরদার জাকির হোসেন, তালা উপজেলা জাতীয় পার্টির সভাপতি এসএম নজরুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের সভাপতি সরদার মশিয়ার রহমান ও উপজেলা ঈমাম সমিতির সভাপতি মাওলানা তাওহীদ প্রমূখ বক্তৃতা করেন। এসময় বক্তারা তালা উপজেলা জলাবদ্ধা, বিদ্যালয়ের ভবন সমস্যা, নদী খনন, রাস্তার দূরাবস্থা সহ নানাবিধ সমস্যা, সমাধান, সম্ভাবনা ও উন্নয়ন কর্মকান্ড তুলে ধরলে- মন্ত্রী রাশেদ খান মেনন সকল বিষয়ে যথাযথ ব্যবস্থা গ্রহনের আশ্বাস দেন। এছাড়া তালাবাসীর দাবীর কারনে তালা সদরে কপোতাক্ষ পড়ে পর্যটন মন্ত্রণালয়ের অধীনে একটি ইকো পার্ক নির্মানের আশ্বাস দেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here