আগামী ১০ ই জুলাই ২০১৭ যশোর জেলা ছাত্রলীগের সম্মেলন : শাহী’কে শীর্ষ পদে দেখতে চাই তৃণমূল ছাত্রলীগ

0
2179

নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক : সব জল্পনা-কল্পনা শেষে অবশেষে আগামী ১০ ই জুলাই ২০১৭ যশোর জেলা ছাত্রলীগের সম্মেলন হতে যাচ্ছে। দীর্ঘ সাত বছর পরেএ সম্মেলনকে কেন্দ্র করে প্রাণচাঞ্চল্য দেখা দিয়েছে নেতাকর্মীদের মাঝে । এ সম্মেলনে শীর্ষ পদে বসার জন্য দেীড় ঝাপ শুরু করেছে অনেকেও, এ দিকে সম্মেলনকে সামনে রেখে প্রস্তুতি নিয়ে ব্যাস্ত সময় পার করছে যশোর জেলা ছাত্রলীগের নেতা-কর্মীসহ সব কয়টি উপজেলা ছাত্রলীগের নেতা-কর্মীরা । সম্মেলনের দিন যতো ঘনিয়ে আসছে ততো বেশি নেতা-কর্মীদের মাঝে গুনজন ছড়াচ্ছে কারা পাচ্ছেন জেলার শীর্ষ পদ । তবে এবার তৃণমুল নেতাদের পছন্দ রওশন ইকবাল শাহী । তারা এবার জেলা ছাত্রলীগের শীর্ষ পদে দেখতে চান এম এম কলেজ শাখা ছাত্রলীগের মেধাবী এই ছাত্র কলেজ ইউনিটের সভাপতি রওশন ইকবাল শাহীকে।

শাহী ১৯৮৯ সালে পুরাতন কসবা কাজীপাড়া যশোর এ বাবা সিরাজুল ইসলাম ( সেনাবাহিনী কর্মকর্তা ) এবং মা নাসিমা খাতুন এর ঘরে জন্ম গ্রহন করেন, ০২( দুই ) ভাই এর ভিতরে বড় শাহী । বাদশাহ ফয়সাল ইসলামী ইনিস্টিটিউট, ঈদগাহ যশোর স্কুল থেকে প্রাথমিক ও মাধ্যমিক এবং ক্যান্টনমেন্ট কলেজ, যশোর থেকে উচ্চ মাধ্যমিক পাশ করেন । পরে ঢাকা কলেজ ঢাকা থেকে স্নাতক পাশ করেন । বর্তমানে সরকারি এম. এম কলেজ যশোর এ স্নাতকোত্তর এ অধ্যয়নরত আছেন ও শহীদ মশিয়ূর রহমান’ল কলেজ যশোর এ এল.এল. বি বিষয়ে অধ্যায়নরত আছেন। উচ্চ মাধ্যমিক থেকেই তার রাজনীতির হাতে খড়ি।
বর্তমানে এম. এম কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি ও জেলা ছাত্রলীগের তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এর দায়িত্ব পালন করছেন ।
রওশন ইকবাল শাহীকে শীর্ষ পদে দেখতে চেয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম এ যশোর জেলা ছাত্রলীগের সকল ইউনিটের নেতা-কর্মীরা ব্যাপক ভাবে সরব হয়ে মনের ইচ্ছা ব্যাক্ত করছেন।
সামনের সম্মেলনে তাকে শীর্ষ পদে দেখতে চান জেলা ছাত্রলীগ । এ বিষয়ে শার্শা উপজেলা ছাত্রলীগে নেতা রুমেল সরদার বলেন ” আমরা চাই নেতা হবে রাজপথ থেকে, আর রওশন ইকবাল শাহী ভাই রাজপথের নেতা ” ।
বাঘারপাড়া উপজেলা ছাত্রলীগ নেতা রুবেল আল মামুন বলেন ” সম্মেলনে আমরা তৃণমূল ছাত্রলীগ কর্মীবান্ধব, পরিশ্রমী ও ত্যাগী নেতা রওশন ইকবাল শাহী ভাইকে শীর্ষ পদে দেখতে চায় ” ।
এ বিষয়ে সরকারি এম. এম কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি রওশন ইকবাল শাহী বলেন ” বঙ্গবন্ধু’র আদর্শে জননেত্রী শেখ হাসিনার রুপকল্প ২০৪১ বাস্তবায়নে সাধারণ ছাত্র-ছাত্রীর কল্যাণে কাজ করে যাচ্ছি এবং স্বাধীনতা বিরোধী, সন্ত্রাস ও মাদক এর বিরুদ্ধে লড়াই করে যাবো বঙ্গবন্ধু’র সোনার বাংলা গড়ার প্রত্যয়ে ” ।
উল্লেখ্য, সর্বশেষ ২০১০ সালের ১৪ মার্চ যশোর জেলা ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। তবে ছাত্রলীগের দুই গ্রুপের দ্বন্দ্বে সম্মেলন পণ্ড হয়ে যায়।

এরপর ২০১১ সালের জুলাই মাসে আরিফুল ইসলাম রিয়াদকে সভাপতি ও আনোয়ার হোসেন বিপুলকে সাধারণ সম্পাদক করে এক বছর মেয়াদী যশোর জেলা ছাত্রলীগের ১৫ সদস্যের কমিটি ঘোষণা করা হয়। এ কমিটি অনুমোদনের প্রায় দেড় বছর পর ২০১২ সালের ৯ ডিসেম্বর পূর্ণাঙ্গ জেলা কমিটি ঘোষণা করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here