আজানের সময় বক্তব্য বন্ধ রাখেন মোদি-দেখুন ভিডিও

0
310

ম্যাগপাই নিউজ ডেক্স : আজান নিয়ে বিরূপ মন্তব্য করে টুইট করায় সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে সমালোচনার মুখে পড়েছেন বলিউডের জনপ্রিয় সংগীতশিল্পী সনু নিগম। এর বিপরীতে আজানের সময় ভারতের জনপ্রিয় ব্যক্তিত্ব সালমান খান, প্রিয়াঙ্কা চোপড়া ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির সম্মান প্রদর্শনের অনেকগুলো ভিডিও ছড়িয়ে পড়ে।

এছাড়া কিছুদিন আগে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির একটি ভিডিও ছড়িয়ে পড়েছিল। সেখানে দেখা যায়, পশ্চিমবঙ্গের খড়্গপুরে একটি জনসভা চলাকালে আজানের সময় বক্তব্য দেওয়া থেকে বিরত থাকেন তিনি। এরপর আজান শেষ হওয়া পর্যন্ত অপেক্ষা করেন মোদি।

২০১৬ সালের বিধানসভা নির্বাচনের আগে পশ্চিম মেদিনীপুর জেলার বিএনআর গ্রাউন্ডে বক্তব্য দেওয়ার সময় নিকটবর্তী একটি মসজিদ থেকে আজানের সুর ভেসে আসছিল। সঙ্গে সঙ্গে কথা বলা থামিয়ে দেন মোদি।

সেখানে উপস্থিত কয়েক হাজার জনতা এ সময় মোদিকে বক্তব্য চালিয়ে যাওয়ার কথা বললেও হাতের ইশারায় তাদের থামতে বলেন তিনি। আজান শেষে ভাষণ শুরুর পর মোদি বলেন, ‘মাফ করবেন, আজান হচ্ছিল। আমি কারও উপাসনায় বিঘ্ন ঘটাতে চাই না। তাই কয়েক মিনিট চুপ থাকলাম। ‘

এর আগে, ২০১৪ সালের নভেম্বরে বিজেপি সভাপতি অমিত শাহ কলকাতায় তার এক ভাষণের সময় আজানের শব্দে অনুরূপ বিরতি নিয়েছিলেন।

কিন্তু আজান সম্পর্কে টুইট বার্তায় সনু বিরূপ মন্তব্য করেন। তিনি লিখেছিলেন, প্রতিদিন ভোরে আজানের ‘কর্কশ’ শব্দের কারণে ঘুম ভেঙে যায় তার। এ জন্য তিনি বিরক্ত হন।

তিনি আরও বলেন, ‘মোহাম্মদের সময় তো বিদ্যুৎ ছিল না। এখন মাইক্রোফোনে আজানের সুর অনেক কর্কশ। ‘ আজানের ধ্বনিকে ‘জোর করে চাপিয়ে দেয়া’ ধর্ম বলেও উল্লেখ করেন সনু।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here