আজ থেকে যশোরে দ্বিতীয় ডোজের টিকাদান শুরু

0
217

নিজস্ব প্রতিবেদক : আজ থেকে যশোরে দ্বিতীয় ডোজের টিকাদান শুরুআজ বৃহস্পতিবার থেকে যশোরে করোনাভাইরাস প্রতিরোধী ভ্যাকসিনের (টিকা) প্রথম দফার দ্বিতীয় ডোজ প্রয়োগ শুরু হচ্ছে। বুধবার সকালে ৭৮ হাজার ডোজ ভ্যাকসিন যশোরে পৌঁছেছে। স্বাস্থ্যবিধি মেনে ভ্যাকসিন প্রদান কার্যক্রম চলমান রাখতে যশোর মেডিকেল কলেজ হাসপাতালে আটটিসহ গোটা জেলায় ৩৬টি বুথ প্রস্তুত করা হয়েছে।
গত ৭, ৮ ও ৯ ফেব্রুয়ারি প্রথম ভ্যাকসিনের ডোজ গ্রহণকারীদের দ্বিতীয় ডোজ গ্রহণের জন্যে মোবাইলে খুদে বার্তা পাঠানো হয়েছে। জেলা স্বাস্থ্য বিভাগ থেকে এসব তথ্য নিশ্চিত হওয়া গেছে।
সিভিল সার্জন ডাক্তার শেখ আবু শাহীন জানিয়েছেন, ভ্যাকসিনের প্রথম ডোজ গ্রহণের পর ৮সপ্তাহ অর্থাৎ ৫৬দিন পার হওয়াদের দ্বিতীয় ডোজ গ্রহণের আমন্ত্রণ জানিয়ে মোবাইলে খুদে বার্তা পাঠানো হয়েছে। যশোর মেডিকেল কলেজ হাসপাতালের বুথে ভ্যাকসিন গ্রহণের জন্য দেড় হাজারের অধিক মানুষকে আমন্ত্রণ জানানো হয়েছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স গুলোতেও সক্ষমতানুযায়ী ভ্যাকসিন দেয়ার জন্য প্রস্তুতি নেয়া হয়েছে। যশোরে করোনাভাইরাসের সংক্রমণ উর্ধ্বমুখী। ফলে স্বাস্থ্যবিধি মানার কোনো বিকল্প নেই। সকলকে নিরাপদ করার জন্য স্বাস্থ্যবিভাগ সচেষ্ট। সুতরাং মোবাইলে খুদে বার্তা না পেলে ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ গ্রহণের জন্য কেন্দ্রে এসে ভিড় না করার অনুরোধ করেছেন সিভিল সার্জন।
এদিকে, বুধবার দুপুর দু’টোর দিকে যশোর মেডিকেল কলেজ হাসপাতালে ভ্যাকসিন প্রদানের সার্বিক প্রস্তুতি ও সেখানে স্থাপিত বুথ পরিদর্শন করেছেন সিভিল সার্জন ডাক্তার শেখ আবু শাহীন, হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাক্তার দিলীপ কুমার রায়সহ জেলা স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা।