“আজ সোমবার বেনাপোল সিএন্ডএফ এজেন্টস ষ্টাফ এসোসিয়েশনের মানববন্ধন

0
249

আরিফুজ্জামান আরিফ : ৭ দফা দাবি পুরনের লক্ষ্যে আজ সোমবার(১৫ মে)সকাল ৯টা থেকে ১১ টা পর্যন্ত কাষ্টমস হাউসের সামনে মানববন্ধন পালন করবেন বেনাপোল সিএন্ডএফ এজেন্টস ষ্টাফ এসোসিয়েশনের নেতৃবৃন্দ।

মানববন্ধন সফল করতে সাধারন সদস্যদের উপস্থিত থাকাতে আহব্বান করেছেন তারা।

৭ দফা দাবিগুলো হলো বিল অব এন্ট্রি প্রতি ৩০ টাকা চাঁদা কাস্টমস এন্ট্রি শাখা হতে দিতে হবে, সিএন্ডএফ এজেন্ট প্রতিষ্ঠানে কর্মরত সদস্যদের সু-নির্দিস্ট বেতন ভাতা নির্ধারন করতে হবে, সুনির্দিস্ট কারণ ব্যতিরেকে কোন কর্মচারী ছাটাই করা যাবে না, কাস্টমস হাউজে কর্মরত সিএন্ডএফ প্রতিনিধিগণের কাজ করার জন্য (৭০-১০০ জনের) বসার জায়গা দিতে হবে, বন্দরে কর্মরত সিএন্ডএফ প্রতিনিধিগণের কাজ করার জন্য বসার জায়গা দিতে হবে,  কাজের গতিশীলতা আনায়নে কাস্টমস এর হয়রানি বন্ধের ও এনজিও মুক্ত করতে হবে ও অতি দ্রুত বন্দরে পর্যাপ্ত পরিমাণ ইকুপমেন্ট এর ব্যবস্থা করতে হবে।

সিএন্ডএফ এজেন্টস ষ্টাফ এসোসিয়েশনের সাধারন সম্পাদক নাসির উদ্দিন জানান, দীর্ঘদিন ধরে এসব দাবির ব্যাপারে কাস্টমস, বন্দর ও সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের নেতৃবৃন্দকে বলার পরও তারা বিষয়টি আমলে নিচ্ছেন না। অনেকে বিরোধীতা করছেন। আমরা কাস্টমস ও বন্দরের কতিপয় কর্মকর্তাদের হয়রানির কারণে কাজ করতে পারছি না। বন্দরে জায়গা না থাকায় ভারত থেকে আমদানি করা এক একটি পণ্যবাহী ট্রাক থেকে পণ্য আনলোড করতে ১০ থেকে ১৫ দিন সময় লাগছে। এর ফলে পণ্য খালাস নেওয়াও যাচ্ছে না। এছাড়া বন্দরে ভারী মেশিনারীজ নামানোর জন্য পর্যাপ্ত ক্রেণ ফর্কলিফট না থাকায় সিরিয়াল দিয়ে দিনের পর দিন অপেক্ষা করতে হচ্ছে।

মানববন্ধনের পর দাবিগুলো মানা না হলে কঠোর আন্দোলনে যাওয়া হবে বলে তিনি জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here