আধুনিকায়ন করা হবে যশোরের বিজয় স্মৃতিস্তম্ভ

0
59

নিজস্ব প্রতিবেদক : পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য বলেছেন, যশোরের বিজয় স্মৃতিস্তম্ভটি বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের স্মৃতি বিজড়িত। বঙ্গবন্ধুর দ্বারা স্থাপিত ছাড়া অন্য কোনো অবকাঠামো এই চত্বরে থাকতে পারবে না। এজন্য অন্য স্থাপনা এখান থেকে সরিয়ে ফেলা হবে। একইসাথে এই স্তম্ভের আধুনিকায়ন করা হবে । আজ (বৃহস্পতিবার) সকালে যশোর শহরের মণিহার এলাকায় অবস্থিত বিজয় স্মৃতিস্তম্ভ পরিদর্শনকালে তিনি এ সব কথা বলেন।
বিজয়স্তম্ভ পরিদর্শনকালে আরও জানানো হয়, যশোরের বিজয় স্তম্ভের জায়গা পুনঃনির্ধারণ করা হয়েছে। বর্তমানে বিজয় স্তম্ভের পূর্ব দিকে ৭ফিট, পশ্চিমে ৪৫ ফিট ও দুই পাশে ১৫ ফিট জায়গা খালি রয়েছে। এ জায়গা বাদ রেখে অবশিষ্ট জায়গায় মনিহার-মুড়লি রাস্তার ফোর লেনের কাজ করা হবে। কাজের স্বার্থে কোকো হোটেল অপসারনের ব্যবস্থা করবে যশোর পৌরসভা। পাশাপাশি ফল ব্যবসায়ীদের সাথে আলোচনা সাপেক্ষে ফলের দোকার অপসারণের সিদ্ধান্ত নেওয়া হবে।
স্মৃতিস্তম্ভ সংলগ্ন যশোর-খুলনা মহাসড়কের চার লেন প্রকল্প বাস্তবায়নে স্মৃতিস্তম্ভ এলাকায় যেন কোনো ধরনের কম্পন অনুভূত না হয়, সে ব্যাপারে যথাযথ পদক্ষেপ গ্রহণের জন্য সংশ্লিষ্ঠদের নির্দেশ দেন প্রতিমন্ত্রী।
এ সময় উপস্থিত ছিলেন যশোরের জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান, জেলা পরিষদের চেয়ারম্যান সাইফুজ্জামান পিকুল, যশোর পৌর মেয়র মুক্তিযোদ্ধা হায়দার গনী খান পলাশ, জেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম মিলন, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোয়াজ্জেম হোসেন, যশোর সাংবাদিক ইউনিয়নের সভাপতি ফারাজী আহমেদ সাঈদ বুলবুল, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক সানোয়ার আলম খান দুলু প্রমুখ।