আনবিটেন গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিতে খুলনা, বাদ পড়লো যশোর

0
96

বঙ্গবন্ধু আন্তঃজেলা মহিলা বাস্কেটবল প্রতিযোগিতা

ডি এইচ দিলসান : বঙ্গবন্ধু আন্তজেলা মহিলা বাস্কেটবল প্রতিযোগিতায় এ-গ্রুপ থেকে আনবিটেন চ্যাম্পিয়ন হয়ে সেমিতে জায়গা করে নিলো খুলনা জেলা দল। এই গ্রুপ থেকে নিজেদের ৩টি ম্যাচের ২টি ম্যাচে জয় পেয়ে রানার্স আপ হয়ে সেমিতে জায়গা করে নিলো দিনাজপুর জেলা দল।
এদিকে বি-গ্রুপ থেকে চাদপুর জেলা দল নিজেদের সব কটি ম্যাচে হেরে গেলেও যশোরা, ঢাকা ও চট্টগ্রাম প্রত্যেকে ২টি করে ম্যাচে জয় লাভ করে। যার ফলে হেড টু হেড পয়েন্টের হিসেবে ঢাকা এগিয়ে যাওয়ায় বি-গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে ঢাকা। এদিকে চট্টগ্রামের থেকে যশোর ৫ পয়েন্ট পিছিয়ে থাকায় রানার্স আপ হয়ে সেমিতে জায়গা করে নিলো চট্টগ্রাম।
এর ফলে রোববার যশোর জেলা ক্রীড়া সংস্থার বাস্কেটবল গ্রাউন্ডসে দিনের প্রখম সেমিফাইনালে খুলনার মুখোমুখি হবে চট্টগ্রাম জেলা দল। দিনের দ্বিতীয় সেমিফাইনালে ঢাকার মুখোমুখি হবে দিনাজপুর জেলা দল।
শনিবার একই ভেন্যুতে অনুষ্ঠিত দিনের প্রথম খেলায় গাজিপুরকে ৫৫-২৪ পয়েন্টে হারায় যশোর। এরপর দ্বিতীয় খেলায় রাজশাহীকে ৪৫-১১ পয়েন্টে হারায় দিনাজপুর। তৃতীয় ম্যাচে চাদপুরকে ৪৬-১৪ পয়েন্টে হারিয়ে আনবিটেন চ্যাম্পিয়ন হওয়ার গেীরব অর্জন করে খুলনা।
তারপর চট্টগ্রামকে ৩০-২৩ পয়েন্টে ঢাকা ও গাজিপুরকে ৬০-৪ পয়েন্টের বিশাল ব্যাবধানে পরাজিত করে চট্টগ্রাম জেলা দল। দিনের শেষ ম্যাচে চাদপুরকে ২৪-১৭ পয়েন্টের ব্যবধানে পরাজিত করে সেমিতে ওঠার পথ প্রসস্ত করে দিনাজপুর জেলা দল।