আন্তর্জাতিক ওপেন কারাতে চ্যাম্পিয়নশিপ পদক জয়ে এগিয়ে বাংলাদেশ

0
18

ক্রীড়া প্রতিবেদক : যশোরে শুক্রবার জেলা ক্রীড়া সংস্থার জিমনেসিয়ামে উদ্বোধন করা হয় ৪র্থ আন্তর্জাতিক ওপেন কারাতে চ্যাম্পিয়নশিপের। প্রথম দিনেই পদক জয়ে এগিয়ে আছে স্বাগতিক বাংলাদেশ। তারা তিনটি স্বর্ণ, সমসংখ্যক রৌপ্য ও পাঁচটি ব্রোঞ্জ পদক জয় করেছে। দ্বিতীয় স্থানে রয়েছে নেপাল। তারা একটি করে স্বর্ণ, রৌপ্য ও ব্রোঞ্জ পদক জয় করেছে।
আয়োজক সূত্র থেকে জানানো হয় বাংলাদেশের ১৮০ জন, ভারতের ২১, নেপালের ৩৪, ভুটানের পাঁচজন, শ্রীলঙ্কা ও জাপানের একজন করে প্রতিযোগি এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করছে। তবে কতজন ছেলে ও মেয়ে রয়েছে সে পরিসংখ্যান তারা দিতে পারেনি। প্রতিযোগিতায় শ্রীলঙ্কা ও জাপানের কোন প্রতিযোগিকে প্রতিযোগিতায় অংশ গ্রহণ করতে কিংবা তাদের উপস্থিতি দেখা যায়নি।
বাংলাদেশ কারাতে অর্গানাইজেশনের আয়োজনে ও জয়তী সোসাইটির উদ্যোগে অনুষ্ঠিত প্রতিযোগিতার উদ্বোধন করেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ইয়াকুব কবির, স্বাগত বক্তব্য রাখেন টুর্নামেন্ট কমিটির সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রফিক। এ সময় উপস্থিত ছিলেন জয়তী সোসাইটির পরিচালক অর্চনা বিশ্বাস, টুর্নামেন্ট কমিটির টেকনিক্যাল ডাইরেক্টর তেতসুরো কিতামুরা, জেলা ক্রীড়া সংস্থার কারাতে পরিষদের যুগ্ম সম্পাদক ইমরান হোসেন টুটুল।