‘আমার বাবার আদর্শ বাস্তবায়ন করতে দেশের মানুষের সেবা করতে চাই-প্রধানমন্ত্রী

0
335

মাগুরা প্রতিনিধি : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বড় ছেলে তারেক রহমানের দুর্নীতির চিত্র তুলে ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘খালেদা জিয়ার ছেলের দুর্নীতি ধরা পড়েছে। তার লুটের টাকা আমরা দেশে ফিরিয়ে এনেছি। দেশের মানুষের টাকা দেশের মানুষকে ফিরিয়ে দিয়েছি।’ প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরো বলেছেন, ২০০১ সালে যুক্তরাষ্ট্রকে মুচলেকা দিয়ে ক্ষমতায় আসে বিএনপি-জামায়াত। পরবর্তীতে দুর্নীতি ও মানুষের ওপর নির্যাতন এবং ভোট চুরির দায়ে বিএনপিকে ক্ষমতা থেকে টেনে-হিঁচড়ে নামায় এদেশের জনগণ।এ সময় প্রধানমন্ত্রী বিএনপি-জামায়াত সরকারের দুর্নীতি, নির্যাতন ও ধ্বংসের চিত্র তুলে ধরেন। আন্দোলনের নামে বিএনপি’র জ্বলাও পোড়াওয়ের চিত্র তুলে ধরেন।

এছাড়াও প্রধানমন্ত্রী বর্তমান সরকারের সামাজিক ও অর্থনৈতিক উন্নয়নের চিত্র তুলে ধরেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘আপনারা বারবার নৌকায় ভোট দিয়েছেন। যে নৌকায় ভোট দেওয়ায় দেশ স্বাধীন হয়েছে, আপনারা বাংলা ভাষায় কথা বলতে পারেন, দেশের উন্নয়ন হয়েছে সেই নৌকায় আবারও ভোট দিয়ে আওয়ামী লীগকে আপনাদের সেবা করার সুযোগ দেবেন।’

তিনি আরও বলেন, ‘যারা ভোট চুরি ও দুর্নীতি করেছিল, দেশে জঙ্গিবাদ সৃষ্টি করে, আগুন দেয় তারা ক্ষমতায় আসলে দেশ ধ্বংসের পথে যাবে। কারণ তারা দেশের স্বাধীনতায় বিশ্বাস করে না।’

আমাদের ওয়াদা ছিল যুদ্ধাপরাধী ও জাতির পিতার হত্যাকারীদের বিচার করবো। এ বাংলার মাটিতেই বিচার করছি। যারা জঙ্গিবাদ করে, আমার দেশের ভাই বোনদের হত্যা করেছে তাদের স্থান বাংলার মাটিতে হবে না।’

শেখ হাসিনা বলেন, ‘আমার বাবার আদর্শ বাস্তবায়ন করতে দেশের মানুষের সেবা করতে দেশে ফিরে আসি। প্রয়োজন হলে বুকের রক্ত দিয়ে মানুষের সেবা করবো।’

মঙ্গলবার বিকেল ৩টায় মাগুরার বীর মুক্তিযোদ্ধা আছাদুজ্জামান স্টেডিয়ামে জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, বিএনপি-জামায়াত ক্ষমতায় আসার পর হত্যা-নির্যাতন-গুম-খুন বেড়ে যায়। দুর্নীতিতে দেশ চ্যাম্পিয়ন হয়। এদেশের মানুষ তাদের ওপর নির্যাতন সহ্য করতে না পেরে পরবর্তীতে বিএনপিকে ক্ষমতায় থেকে নামায়।

মাগুরাবাসীর উদ্দেশ্যে প্রধানমন্ত্রী বলেন, আমি মাগুরায় খালি হাতে আসিনি। মাগুরাবাসীর ভাগ্য বদলে অনেকগুলো উন্নয়ন প্রকল্প উদ্বোধন করেছি। মাগুরায় যাতে রেললাইনের ব্যবস্থা হয় সে পদক্ষেপ আমরা নেব। কারণ আমরা মানুষের উন্নয়নের জন্য ক্ষমতায় এসেছি।

তিনি বলেন, যখনই আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসে এদেশের মানুষের ভাগ্যের বদল হয়, সাধারণ মানুষের উন্নয়ন হয়। অর্থনৈতিকভাবে দেশের অগ্রগতি হয়।

বক্তব্যের শুরুতে বিদেশের মাটিতে বাংলাদেশ ক্রিকেট দল ঐতিহাসিক টেস্ট ম্যাচ জেতায় মাগুরার ছেলে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানসহ মাগুরাবাসীকে অভিনন্দন জানান প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী হিসেবে দীর্ঘ ১৮ বছর পর মাগুরায় যান তিনি। বেলা ২টার দিকে প্রধানমন্ত্রীকে বহনকারী হেলিকপ্টারটি মাগুরা সরকারি বালক উচ্চবিদ্যালয় মাঠে অবতরণ করে।

জনসভার আগে আসাদুজ্জামান স্টেডিয়ামে ফলক উন্মোচন করে প্রধানমন্ত্রী ১৫০ কোটি ৩১ লাখ টাকা ব্যয়ে সম্পন্ন হওয়া ১৯টি প্রকল্পের উদ্বোধন ও ১৭৭ কোটি ১১ লাখ টাকা ব্যয়ে ৯টি উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here