আমি অভিনয় করি শুধু ‘মজা করার’ জন্য: শাহ্‌তাজ

0
172

আকাশে উড়ন্ত পাখির দলকে চেইনসহ লকেট আকারে ভাবে প্রেমিকা!প্রেমিকের কাছে তার অভিমান ভরা আবদার, যেন একটা লকেট উপহার দেয়। কিন্তু ওই একই আকাশের দিকে তাকিয়ে প্রেমিক দেখে মেঘের ভাজে তার প্রেমিকার মুখ। ২০১৫ সালে গাজী টেলিভিশনে প্রচারিত হওয়া বিজ্ঞাপনটি দিয়ে তুমুল জনপ্রিয়তা পান শাহ্‌তাজ মুনিরা হাশেম। বিজ্ঞাপনটির ‘আমি যা দেখি তা কি তুমি দেখো?’ সংলাপটি দর্শকদের মুখে মুখে ফিরেছিলো সেসময়।

একাধারে মডেল,অভিনেত্রী ও গায়িকা। শুধু বিজ্ঞাপন আর মিউজিক ভিডিও নয়, নাটকের অভিনয়েও হয়েছেন বেশ আলোচিত। অভিনয়ে নিয়মিত নন, মাঝে মধ্যে হুট করেই দেখা মেলে টিভি পর্দায়। অনিয়মিত হলেও তরুণ প্রজন্মের কাছে বেশ জনপ্রিয় তিনি।

সম্প্রতি শুটিং করছেন নতুন একটি নাটকের। নাম ‘ভালোবাসা তবুও’। আহমেদ তাওকীরের রচনায় এটি পরিচালনা করছেন সরদার রোকন। এখানে শাহতাজের বিপরীতে রয়েছেন জুনায়েদ। নাটকটি প্রসঙ্গে শাহ্‌তাজ বলেন, ‘আমি নাটকে খুব কম কাজ করি। এই গল্পটা অনেক অনেক সুন্দর। একটা সম্পর্কের গল্প যেখানে উচ্চবিত্ত আর মধ্যবিত্তের প্রেমের কাহিনি তুলে ধরা হয়েছে। আসছে ২৪ মার্চ এটি প্রচারে আসবে।’

শাহ্‌তাজকে অভিনয়ে কম পাওয়া যায় কেন? এমন প্রশ্নে তার উত্তর, ‘আমি কখনোই নিয়মিত ছিলাম না। সবসময়ই কম কম কাজ করেছি। এখনো তাই। সত্যি বলতে অভিনয় করতে আমার ভালো লাগে না। শুধু মজা করার জন্যই আমি অভিনয় করি। আমার মূল প্যাশন হচ্ছে গান। গান নিয়েই আমার নানান পরিকল্পনা। অভিনয় করি মাঝেমাঝে। আর আমার যারা শুভাকাঙ্ক্ষী রয়েছেন তারা আমাকে গানেই দেখতে চান বেশি। অভিনয়ে দেখতে চান না। তারা চান আমি যেন গানই করি। আর গেল বছর থেকে করোনার কারণে তো আরও কাজ করতে ইচ্ছে করেনি।’

রমধ্যে বেশ কিছু বিজ্ঞাপনের কাজও করেছেন তিনি। যেগুলো শিগগিরই প্রচারে আসবে। এছাড়াও তার অনুরাগীদের জন্য রয়েছে নতুন খবর। পাঁচ বছর পর নতুন গান নিয়ে আসছেন এই গায়িকা। ২০১৬ সালে প্রকাশিত হয়েছিলো এই গায়িকার প্রথম গান ‘উড়ে যাই’। যেটি দর্শকমহলে বেশ সাড়া পেয়েছিলো। এক গানই যেন বদলে দিয়েছিল শাহ্‌তাজের ভুবন।

নতুন গান নিয়ে ‘উড়ে যাই’ খ্যাত এই গায়িকা বলেন, ৫ বছর পর আমার নতুন গান আসছে। গানটির রেকর্ডিং শেষ হয়েছে। চলতি মাসের শেষের দিকে এটির মিউজিক ভিডিওর শুটিং শুরু হবে। এটি নির্মাণ করবেন তানিম রহমান অংশু। গানের শিরোনাম এখনো ঠিক হয়নি। গানটি লিখেছেন ‘বন্ধু রে’ খ্যাত মুযা। সুর ও সংগীতায়োজনও তারই। এই গানটি পপ ঘরানার। এখনকার প্রজন্ম অর্থাৎ তরুণ-তরুণীরা বেশ পছন্দ করবে গানটি। বিশেষ করে তরুণীরা। টিকটকারদের এই গানটা বেশ ভালো লাগবে।

প্রথম গানের পর দ্বিতীয় গান প্রকাশে এতটা সময় নেওয়ার কারণ কী, এমন প্রশ্নে শাহ্‌তাজ বলেন, প্রথম গানটি থেকে অনেক ভালো সাড়া পেয়েছিলাম। যেহেতু আমার গান নিয়েই সব পরিকল্পনা তাই পরপর কিছু গান প্রকাশ করতে চেয়েছিলাম। কিন্তু এরপর যেসব গানের প্রস্তাব পেয়েছি সেগুলো আমার মনোঃপুত হয়নি। এমন অনেক অফার এসেছে যেগুলোর গানের কথাই আমার পছন্দ হয়নি। যার কারণে এতটা সময়ে লেগেছে।

নাটকের চেয়ে বিজ্ঞাপনেই বেশি দেখা যায় তাকে। এ বিষয়ে তিনি বলেন, আমি নাটকের চেয়ে বিজ্ঞাপনে কাজ করতে বেশি স্বাচ্ছন্দ্যবোধ করি। নাটকের চেয়ে বিজ্ঞাপনই আমাকে বেশি টানে,আর বিজ্ঞাপন চিত্রের মডেল হলে খুব সহজেই দর্শকদের কাছে পৌছানো যায়।’

বিজ্ঞাপন ছাড়া একটি সিনেমাতেও অভিনয় করেছেন শাহ্‌তাজ। বাংলাদেশের প্রথম অমনিবাস (অ্যান্থলজি) চলচ্চিত্র ‘ইতি, তোমারই ঢাকা’ সিনেমাতে দেখা গিয়েছে তাকে। এরপর বেশ কিছু প্রস্তাব আসলে তিনি তা ফিরিয়ে দেন। কমার্শিয়াল সিনেমায় কাজ করতে চান না তিনি।

আলপেনলিবে জাস্ট জেলি, বাংলালিংক, চকোবাইট এর বিজ্ঞাপনে বেশ জনপ্রিয়তা পান তিনি। এছাড়াও তার দর্শকপ্রিয় নাটকের মধ্যে রয়েছে আল্পনা কাজল, চিনিগুঁড়া প্রেম, আনলিমিটেড মাস্তি, ফটোগ্রাফ, শোজ অব পোয়েট্রি, কমপ্লিকেটেড ইত্যাদি।