“আমি হিন্দু না মুসলিম”শিরোনামে ঝিনাইদহের সেই সরস্বতী ওরফে সুফিয়া পেল স্থায়ী ঠিকানা

0
260
“আমি হিন্দু না মুসলিম”শিরোনামে ঝিনাইদহের সেই সরস্বতী ওরফে সুফিয়া পেল স্থায়ী ঠিকানা ।

স্টাফ রিপোর্টার,ঝিনাইদহ : ঝিনাইদহে ১৯৭১ সালে কুড়িয়ে পাওয়া সরস্বতী ওরফে সুফিয়ার দায়িত্ব নিল একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি। গতকাল রবিবার সকাল ১১ টায় ঝিনাইদহ কালীগঞ্জের বারবাজার ইউনিয়ন পরিষদ মিলনায়তনে সুফিয়ার একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সাধারন সম্পাদকের নিকটে আনুষ্ঠানিক ভাবে তুলে দেওয়ার এক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে ইউ পি চেয়ারম্যান আবুল কালাম আজাদের সভাপতিত্বে বক্তব্য রাখেন একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি সাধারন সম্পাদক কাজী মুকুল, যশোর জেলা একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি ও দৈনিক সত্যপাঠের সম্পাদক হারুন অর রশিদ। এ সময়ে উপস্থিত ছিল বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় পলিট বুরো সদস্য কমঃ ইকবাল কবির জাহিদ, রবিউল মাস্টার, সৈয়দ আজমল, ওয়াজেদ খান ডাবলু, স্বপ্না সুলতানা সহ স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিবর্গ।

উল্লেখ্য, গত ১৪ এপ্রিল বিভিন্ন পত্র পত্রিকা, অনলাইন নিউজ পোর্টাল সহ ফেসবুকে সরস্বতী ওরফে সুফিয়ার জীবন কাহিনি নিয়ে “৭১ সালের কুড়িয়ে পাওয়া মেয়েটি হিন্দু না মুসলিম” শিরোনামে একটি সচিত্র প্রতিবেদন সহ সংবাদ প্রকাশিত হয়। এ প্রতিবেদনটি একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি শাহরিয়ার কবিরের দৃষ্টি গোচর হলে সরস্বতী ওরফে সুফিয়ার পুনঃবাসনের দায়িত্ব নেন। এই দায়িত্ব নেওয়ার মধ্যে দিয়ে সরস্বতী ওরফে সুফিয়ার জীবনের একটু স্বস্তি ফিরে এল।

খুশিতে আত্মহারা সুফিয়া গ্রাম বাসীকে জানান, আমি চলে যাচ্ছি তোমাদের মাঝে মাঝে মোবাইল করে সকলের খোঁজ খবর নেব। খুশির খবরে সকাল ১০ টা নতুন কাপড় পরে বার বাজার ইউনিয়ন পরিষদে এসে একটি চেয়ারে বসে ছিল। চোখে মুখে ছিল তৃপ্তির হাসি। সকলের ডেকে ডেকে বলছে সাহেবরা আমার নিয়ে যাচ্ছে আমি আর আসব না সেখানে থাকব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here