আর এস আর ০৭-০৯ খুলনা বিভাগীয় টুর্নামেন্টে চ্যাম্পিয়ন যশোর লাভারস

0
43

নিজস্ব প্রতিবেদক : সব সম্পর্কের সেরা সম্পর্ক হলো বন্ধুত্ব। সময়ের সঙ্গে সঙ্গে ফিকে হয়ে যায় অনেক সম্পর্কই। প্রেম একসময় হারিয়ে যায়, কিন্তু বন্ধু কখনোই হারায় না। ভার্চুয়াল জগতের অসংখ্য মানুষের ভিড়ে মানুষ যেন বন্ধুত্বেই খুজে নেয় শীতের সকালের এক ফালি রোদ। জীবনের কিছু ক্ষেত্রে আর কাউকে না পেলেও বন্ধুদের ঠিকই পাওয়া যায়। তারই ধারাবাহিকতায় আহবানে শুক্রবার দিনব্যাপী যশোর শামস্-উল-হুদা স্টেডিয়ামে মিলিত হয়েছিল এসএসসি ০৭ এবং এইচএসসি ০৯ ব্যাচের খুলনা বিভাগের বন্ধু।
এদিন যশোর শামস্-উল-হুদা স্টেডিয়ামে খুলনা বিভাগের ৮টি টিম এ টুর্নামেন্টে অংশ নেয়। খেলাতে কেউ জিতেছেন আবার কেউ হেরেছেন; সবকিছু ভুলে তারা মেতেছিলেন হাসি-আড্ডা আর খুনসুটিতে। নাচ, গান আর স্মৃতিবিজড়িত বিভিন্ন গল্পতে প্রাণবন্ত হয়ে ওঠে পুরো স্টেডিয়াম এলাকা। এই টুর্নামেন্টে অংশ নিয়েছে যশোর লাভার্স, যশোর টাইটানর্স, খুলনা লায়ন্স, খুলনা টাইগার্স, সাতক্ষীরা টাইগার্স, চুয়াডাঙ্গা স্টার্স, কুষ্টিয়া রাইডার্স এবং ঝিনাইদহ ফাইটার্স। টুর্নামেন্টের স্পন্সর করেছে, আর এস আর মেটালের চেয়ারম্যান রেজাউল ইসলাম, কো স্পন্সর জারা গ্রুপের চেয়ারম্যান কোহিনুর আক্তার, টুর্নামেন্ট কমিটির আহ্বায়ক এস আই নাজমুল আহসান, সদস্য সচিব ডি এইচ দিলসান।
এদিকে, টেপ টেনিস বলের টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে যশোর লাভার্স। ফাইনাল ম্যাচে তারা ৫০ রানে যশোর টাইটানর্সকে পরাজিত করে। ফাইনাল ম্যাচে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় যশোর লাভার্স। ব্যাট হাতে যশোর লাভার্স’র বাশার মাত্র ১৫ বলে অসাধারণ একটি ইনিংস খেলেছেন। ৭টি ছয় ও ২ টি চারের মারে ৫৬ রান করেন। এছাড়া ফিরোজ ১টি চারে ৭ রান এবং অতিরিক্ত থেকে ৫ রান আসে। প্রথম ইনিংস শেষ যশোর লাভার্স’র খাতায় ৪ ওভারে মোট ৬৮ রান হয়।
জবাবে যশোর টাইটানর্স ব্যাট করতে নেমে ৪ ওভারে ২ টি উইকেট হারিয়ে মাত্র ১৮ রান সংগ্রহ করে। দলের রুশাদ ৮ ও বাবু ৩ রান করেন। বল হাতে যশোর লাভার্স জাহিদ ও বাশার ১টি করে উইকেট নেন। এর আগে প্রথম সেমিফাইনালে যশোর টাইটানর্স ৫৬ রানে হারিয়েছে ঝিনাইদহকে। দ্বিতীয় সেমিফাইনালে যশোর লাভার্স ৬৩ রানে সাতক্ষীরাকে হারিয়েছে।
সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন, যশোর স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক রফিকুল হাসান। বিশেষ অতিথি ছিলেন, প্রেসক্লাব যশোরের সভাপতি ও দৈনিক যশোরের সম্পাদক জাহিদ হাসান টুকুন, দৈনিক সমাজের কথার ভারপ্রাপ্ত সম্পাদক আমিনুর রহমান মামুন, দৈনিক স্পন্দন’র নির্বাহি সম্পাদক মাহবুবুল আলম লাভলু। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন টুর্নামেন্ট কমিটির আহ্বায়ক এস আই নাজমুল আহসান।