আহবায়ক কমিটি বাতিলের দাবিতে মিছিল ও নতুন কমিটির নেতৃবৃন্দকে অভিনন্দন জানিয়ে মোটর সাইকেল শোভাযাত্রা

0
336

বিশেষ প্রতিনিধি : যশোরে তৃণমূল নেতাকর্মীদের মতামত ছাড়াই কেন্দ্র থেকে গঠিত যশোর সদর ও শহর যুবলীগের আহবায়ক কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ হয়েছে। ঘোষিত কমিটি বাতিলের দাবিতে মঙ্গলবার দুপুরে শহরের এ মিছিল ও সমাবেশ করেছে যুবলীগের নেতাকর্মীরা। তৃণমূলের নিবেদিত নেতাকর্মীদের পরিবর্তে ছাত্রদল নেতা, শীর্ষ সন্ত্রাসীসহ চিহ্নিত অপরাধী ও বিতর্কিতদের সমন্বয়ে ওই কমিটি গঠন করা হয়েছে বলে অভিযোগ উঠেছে।
সংশ্লিষ্ট সূত্র জানায়, সোমবার যশোর শহর ও সদর উপজেলা যুবলীগের আহ্বায়ক কমিটি প্রকাশ প্রকাশ করা হয়েছে। ২১ মার্চ যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী ও সাধারণ সম্পাদক হারুনুর রশীদ স্বাক্ষরিত এ কমিটি যশোরে পৌঁছানোর পর স্থানীয় নেতাকর্মীদের মাঝে বিক্ষোভ দেখা দিয়েছে। মঙ্গলবার দুপুরে সদর উপজেলা ও শহর যুবলীগের নেতাকর্মীরা ঘোষিত কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে। ঘোষিত আহবায়ক কমিটি বাতিলের দাবিতে দু’দিন ধরে এ প্রতিবাদ কর্মসূচি চলছে।
বিক্ষোভ মিছিল ও সমাবেশে উপস্থিত ছিলেন জেলা যুবলীগের যুগ্ম সম্পাদক আজাহার হোসেন স্বপন, সাংগঠনিক সম্পাদক রমজান আলী, সদর উপজেলা যুবলীগের সভাপতি ওয়াহেদুজ্জামান বাবলু, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হাদিউজ্জামান চিমা, শহর যুবলীগের সভাপতি মোস্তফা কামাল পর্বত, সাধারণ সম্পাদক কাউন্সিলর আজিজুল ইসলাম প্রমুখ।
শহর যুবলীগের সভাপতি মোস্তফা কামাল পর্বত ও সাধারণ সম্পাদক কাউন্সিলর আজিজুল ইসলাম অভিযোগ করেন, শীর্ষ সন্ত্রাসী ছাত্রদল নেতা ম্যানসেলসহ চাঁদাবাজ, সন্ত্রাসী ও বিতর্কিতরা যুবলীগের আহ্বায়ক কমিটিতে ঠাঁই পেয়েছে। আর বঞ্চিত হয়েছেন রাজপথে নিবেদিতপ্রাণ নেতাকর্মীরা। এ নিয়ে তৃণমূলে যেমন হতাশার সৃষ্টি হয়েছে, তেমনি এই কমিটি নিয়ে সাধারণ মানুষের মাঝেও বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। নেতাকর্মীদের অভিযোগ, শহর যুবলীগের কমিটিতে আহ্বায়ক হয়েছেন মাহমুদুল হাসান মিলু। তিনি মাগুরা জেলার বাসিন্দা এবং ছাত্রলীগ-যুবলীগ কোনো পর্যায়ের কোনো কমিটিতেই কোনদিন ছিলেন না। এ জাতীয় অনেকেই ঠাঁই পেয়েছে আহবায়ক কমিটিতে। এ কারণে আহবায়ক কমিটি বাতিলের দাবিতে তারা বিক্ষোভ শুরু করেছে। অপর দিকে,বিকেলে নবাগত কমিটিকে অর্ভ্যথনা জানাতে যশোরের চৌরাস্তা মোড় থেকে মোটর সাইকেল শোভাযাত্র বের করা হয়। মোটর সাইকেল শোভাযাত্রাটি যশোর মাগুরা সড়কের রওয়ানা করে কমিটির অর্ন্তভূক্ত হওয়া নেতাদের গ্রহন করতে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here