ইংল্যান্ডের দলীয় ২০০, উইকেটের অপেক্ষায় বাংলাদেশ

0
278

ক্রীড়া ডেস্ক: দলীয় ২০০ রান পূর্ণ করেছে ইংল্যান্ড। তাদের উইকেট পড়েছে মাত্র দুইটি। সেঞ্চুরির পথে রয়েছে জো রুট। তাকে দারুণ সঙ্গ দিচ্ছেন অধিনায়খ ইয়ন মরগ্যান। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ইংল্যান্ডের সংগ্রহ ৩৫.৩ ওভারে দুই উইকেট হারিয়ে ২০৪ রান। জো রুট ৮৩ রান করে ও ইয়ন মরগ্যান ২২ রান করে অপরাজিত আছেন।

আজ শুরুতেই ইংলিশ ওপেনার জ্যাসন রয়কে ফিরিয়ে দেন টাইগার দলপতি মাশরাফি বিন মর্তুজা। ইনিংসের তৃতীয় ওভারের তৃতীয় বলে মাশরাফির বলে স্কুপ করতে গিয়ে শর্ট ফাইন লেগে মোস্তাফিজের হাতে ধরা পড়েন রয়। এরপর আর চাপ সৃষ্টি করতে পারেনি টাইগাররা।

শুরুতে উইকেট হারালেও স্বাচ্ছন্দ্ব্যেই এগোচ্ছিলো স্বাগতিক ইংল্যান্ড। বাংলাদেশের বোলারদের পাত্তাই দিচ্ছিল না তারা। দ্বিতীয় উইকেট জুটিতে ১৫৯ রানের পার্টনারশীপ গড়েন আলেক্স হেলস ও জো রুট।

সেঞ্চুরির কাছাকাছি পৌঁছে গিয়েছিলেন হেলস। তার ব্যক্তিগত রান যখন ৯৫ তখন সাব্বির রহমানকে বাউন্ডারি হাঁকাতে গিয়ে ডিপ মিডউইকেটে সানজামুল ইসলামের হাতে ধরা পড়েন হেলস।

বাংলাদেশের দেয়া ৩০৬ রানের টার্গেটে এখন ব্যাট করছে ইংল্যান্ড। বৃহস্পতিবার আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির উদ্বোধনী ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ছয় উইকেট হারিয়ে ৩০৫ রান সংগ্রহ করেছে বাংলাদেশ।

ওয়ানডেতে ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের এটি দলীয় সর্বোচ্চ সংগ্রহ। এর আগে গত অক্টোবরে ঢাকায় ইংলিশদের বিপক্ষে ২৮৮ রান সংগ্রহ করেছিল টাইগাররা।

লন্ডনের কেনিংটন ওভালে অনুষ্ঠিত ম্যাচটিতে আজ টাইগার ওপেনার তামিম ইকবাল সেঞ্চুরি করেন। তার ব্যাট থেকে আসে ১২৮ রান। মুশফিকুর রহিম করেন ৭৯ রান। সৌম্য সরকার করেন ২৮ রান। সাব্বির রহমান করেন ২৪ রান। ইংল্যান্ডের পক্ষে লিয়াম প্লানকেট ৩টি, বেন স্টোকস ১টি ও জেক বল ১টি করে উইকেট নেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here