ইংল্যান্ডের মাটিতে ফের মুখোমুখি ভারত-পাকিস্তান

0
216

ক্রীড়া ডেস্ক : ইংল্যান্ডের মাটিতে ফের মুখোমুখি ভারত-পাকিস্তান। চ্যাম্পিয়ন্স ট্রফি, হকি ওয়ার্ল্ড লিগ মিলিয়ে চারবারের সাক্ষাতের পর এবার মহিলা বিশ্বকাপ ক্রিকেটে মুখোমুখি এই দুই প্রতিবেশী দেশ। এবং এখানেও ফেবারিট সেই ভারতই।

আয়োজক ইংল্যান্ড এবং ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে পর পর দুটি জয় পেয়ে আত্মবিশ্বাসে টগবগ করে ফুটছেন ভারতের নারী দলের মিতালি রাজ, স্মৃতি মানধানারা। অন্যদিকে, পাকিস্তান নিজেদের প্রথম দুটি ম্যাচে যথাক্রমে দক্ষিণ আফ্রিকা এবং ইংল্যান্ডের কাছে হেরে গেছে। ফলে এই ম্যাচ তাদের কাছে মরণ-বাঁচন।

দুটো ম্যাচেই ভারতের ব্যাটিং ভরসা দিলেও, চিন্তায় রাখছে বোলিং এবং ফিল্ডিং। প্রধান বোলার ঝুলন গোস্বামী এখনও ফর্ম ফিরে পাননি। আগের ম্যাচে ক্যাচও পড়েছে। তাই মিতালি বড় ম্যাচের আগে যথেষ্ট সতর্ক। তিনি বলেন, “আগের দিন দুটো রান আউট হয়েছে ঠিকই, তবে ক্যাচও পড়েছে। ক্যাচ ম্যাচ জেতায়, তাই মিস করা চলবে না। ”

তবে এখনই মিতালির মাথায় সেমিফাইনাল নেই। এই প্রসঙ্গে তিনি বলেন, “‌এখনও আরও দুটো ম্যাচ খেলার পরে বুঝব সেমিফাইনালে যাব কি না। এখনও পাকিস্তান, শ্রীলঙ্কা, অস্ট্রেলিয়ার সঙ্গে ম্যাচ বাকি। ”

এদিকে পাকিস্তানের অলরাউন্ডার আসমাভিয়া ইকবাল জানিয়েছেন, “ভারতকে হারানোর ক্ষমতা তাদের রয়েছে। এই ম্যাচ যথেষ্ট চাপের। শেষবার টি–টোয়েন্টি বিশ্বকাপে ওদের হারিয়েছিলাম। আমার বিশ্বাস, গোটা দল ঘুরে দাঁড়াতে পারবে। “

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here