ইউপি নির্বাচন: মণিরামপুরে ব্যালট যাবে ভোটের দিন সকালে

0
218

মণিরামপুর (যশোর) প্রতিনিধি: যশোরের মণিরামপুরে ১৬টি ইউনিয়ন পরিষদের (ইউপি) ভোট রবিবার (২৮ নভেম্বর)। ইতোমধ্যে সব কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম পৌঁছেছে। স্বচ্ছতা রক্ষা করতে কেন্দ্রে ব্যালট পৌঁছাবে রবিবার সকালে। আগামীকাল (২৮ নভেম্বর) সকাল ৬টায় প্রিজাইডিং কর্মকর্তাদের হাতে ব্যালট পৌঁছে দেবেন রিটার্নিং কর্মকর্তা। সকাল ৮ টায় ভোটগ্রহণ শুরু হয়ে বিরতিহীনভাবে চলবে বিকেল ৫টা পর্যন্ত।

এদিকে কঠোর নিরাপত্তায় মণিরামপুরে ভোট গ্রহণের সব প্রস্তুতি নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। সুষ্ঠু পরিবেশে ভোট গ্রহণের জন্য প্রতি কেন্দ্রে ৫ জন পুলিশ, ১৭ জন আনসার সদস্য নিয়োজিত রয়েছেন। টহল থাকছেন ৩ প্লাটুন বিজিবি ও র‌্যাবের ৩টি দল। অপরাধ দমনে প্রতি ২ ইউনিয়নে ১ জন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োজিত থাকবেন। জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট থাকছেন ৬ জন। আর ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে ৬ জন পুলিশ নিয়োজিত করা হয়েছে। তবে মণিরামপুরে ঝুঁকিপূর্ণ কেন্দ্রের সংখ্যা জানাতে পারেননি উপজেলা নির্বাচন কর্মকর্তা।

মণিরামপুরে ১৬ টি ইউনিয়নের ১৫২ টি কেন্দ্রে ভোট গ্রহণের জন্য ১৫২ জন প্রিজাইডিং অফিসার, ৮০৫ জন সহকারী প্রিজাইডিং, ১ হাজার ৬১০ জন পোলিং অফিসার নিয়োগ দেয়া হয়েছে।

এ নির্বাচনের মাধ্যমে আগামীকাল ৭৬ জন চেয়ারম্যান এবং ৭৮৫ জন সংরক্ষিত নারী ও সাধারণ সদস্য পদপ্রার্থীর ভাগ্য নির্ধারণ হবে।

মণিরামপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা আব্দুর রশিদ এসব তথ্য নিশ্চিত করে বলেন, দুই একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া এখন পর্যন্ত ভোটের সুষ্ঠু পরিবেশ বজায় রয়েছে। ব্যালট বাদে সব কেন্দ্রে ভোটের সরঞ্জাম পৌঁছেছে। নির্বাচনে স্বচ্ছতা বজায় রাখতে সকালে কেন্দ্রে ব্যালট পাঠাবো। মণিরামপুরবাসীকে সুষ্ঠু ও নিরপেক্ষ ভোট উপহার দিতে পারবো বলে আশা করছি।

মনিরামপুর থানার ওসি নূর-ই-আলম সিদ্দীকি বলেন, নিরপেক্ষ ও সুষ্ঠু পরিবেশে ভোট গ্রহণের জন্য পুলিশ প্রস্তুত আছে। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা যেন না ঘটে সে জন্য পুলিশ তৎপর রয়েছে। ভোটাররা নির্বিঘ্নে ভোটকেন্দ্রে যেতে পারবেন।