ইবিতে ‘স্বাস্থ্য ও উন্নয়নে পুষ্টির ভুমিকা’ শীর্ষক আন্তর্জাতিক কনফারেন্স অনুষ্ঠিত

0
331

ইবি প্রতিনিধি : ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের আয়োজনে ‘স্বাস্থ্য ও উন্নয়নে পুষ্টির ভুমিকা’ শীর্ষক আন্তর্জাতিক কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে। বিভাগের প্রফেসর ড. মোঃ আব্দুস সামাদ এর সার্বিক তত্ত্বাবধানে শনিবার সকাল সাড়ে ১০ টায় বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে এ কনফারেন্স অনুষ্ঠিত হয়।

এসময় বিভাগের সহযোগী অধ্যাপক আব্দুর রউফ এর সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ওই বিভাগের সভাপতি প্রফেসর ড. মোঃ রেজাউল করিম ।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভিসি প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রো-ভিসি প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান, ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ শামসুল আলম।

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে পুষ্টি বিষয়ে বিষদ আলোচনা করেন জাপানের সুকুবা বিশ্ববিদ্যালয়ের মেডিসিন ও পিএইচডি প্রোগ্রাম ইন হিউম্যান বায়োলজি বিভাগের প্রফেসর ড. মিতসুরু ওকুওয়াকি, চবিপ্রবি এর বায়োকেমিস্ট্রি ও বায়োটেকনোলোজি বিভাগের প্রফেসর ড. নুরুল আবসার, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বায়োকেমিস্ট্রি ও মলিকুলার বায়োলজি বিভাগের প্রফেসর ড. খালিদ হোসেন।


এছাড়াও এই কনফরেন্সের সহকারী তত্বাবধায়ক ড. এটিএম মিজানুর রহমান, ছাত্র-উপদেষ্টা প্রফেসর ড. মোঃ আনোয়ারুল হক, প্রক্টর প্রফেসর ড. মোঃ মাহবুবর রহমান, বিভাগের অন্যান্য শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের হেকেপ প্রকল্পের অর্থায়নে দিনব্যাপী এই কনফারেন্স অনুষ্ঠিত হয়। এসময় শিক্ষার্থীদের হাতে একটি করে সনদ, ব্যাগ ও দুপুরে উন্নতমানের খাবার পরিবেশন করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here