ইবির ‘এফ’ ইউনিটের পুন:ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

0
310

ইবি প্রতিনিধি : উৎসব মূখর পরিবেশে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদভুক্ত ‘এফ’ ইউনিটের পুনরায় ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের মোট তিনটি কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।
জানা গেছে, ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ‘এফ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় তদন্ত সাপেক্ষ বিশ্ববিদ্যালয়ের ২৩৩ তম সিন্ডিকেট সভায় ওই ইউনিটের ভর্তি পরীক্ষা বাতিল করা হয়।
পরে ৭ মার্চ কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির বৈঠকে ১৬ মার্চ বৃহস্পতিবার সকাল ১০টায় পুনরায় ওই ইউনিটের ভর্তি নেয়ার সিদ্ধান্ত গৃহীত হয়।
কম্পিউটার সেন্টার সুত্রে জানা গেছে, ‘এফ’ ইউনিটে পূর্বের ২হাজার ৯শত ৪৪ জন ভর্তিচ্ছু আবেদন করে। অনুষ্ঠিত পরীক্ষায় প্রায় ৪০ শতাংশ শিক্ষার্থী উপস্থিত ছিলো বলে জানা গেছে।
ভর্তি পরীক্ষা শেষে ভিসি প্রফেসর ড. রাশিদ আসকারী বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীদের নিয়ে মতবিনিময় সভা করে সবাইকে ধন্যবাদ জানান।
বিশ্ববিদ্যালয়ে ভিসি প্রফেসর ড. রাশিদ আসকারী বলেন, ‘ অত্যন্ত শান্তিপূর্ন পরিবেশে বিনা পারিশ্রমিকে শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের সহায়তায় পুন:ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এই পরীক্ষার মধ্যে দিয়ে স্বচ্ছতা, জবাবদিহিতা ও মেধার পথ সুগম হলো। মহামান্য আদালতের সিদ্ধান্ত অনুযায়ী ভর্তি ইচ্ছুদের ব্যাপারে বিশ্ববিদ্যালয় প্রশাসন ব্যবস্থা নিবে।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here