‘ইশ! যদি বলতে পারতাম একবারই যৌন হয়রানির শিকার হয়েছি’

0
193

ম্যাগপাই নিউজ ডেস্ক : হলিউডের প্রভাবশালী প্রযোজক-নির্মাতাদের যৌন হয়রানির বিষয়ে একের পর এক অভিনেত্রী মুখ খুলছেন। রোমহর্ষক সব অভিজ্ঞতা বর্ণনা দিচ্ছেন তারা।

ক্যারিয়ারের জন্য তাদের জিম্মি করে যৌন হয়রানি করেছেন হলিউডের এসব নির্মাতা-প্রযোজকেরা।
গত সোমবার একটি অনুষ্ঠানে হলিউডের জনপ্রিয় অভিনেত্রী রিজ উইদারস্পুন জানান, মাত্র ১৬ বছর বয়সেই যৌন হয়রানির শিকার হয়েছেন তিনি। কিন্তু দীর্ঘ সময় ধরে বাধ্য হয়েও চুপ থেকেছেন।

শিশু শিল্পী হিসেবে হলিউডে ক্যারিয়ার শুরু করেন রিজ উইদারস্পুন। ৪১ বছর বয়সী এ অভিনেত্রী বলেন, ‘আমার সত্যিই ঘৃণা হয় সেই পরিচালকের প্রতি যিনি আমাকে ১৬ বছর বয়সেই যৌন হয়রানি করেছেন। এজেন্ট ও প্রযোজকের প্রতি আমার এখনো ক্ষোভ রয়েছে কারণ তারাই আমাকে চুপ থাকতে বাধ্য করেছিল। কারণ সেটি ছিল আমার কাজ চালিয়ে যাওয়ার শর্ত। ‘আমার দীর্ঘ ক্যারিয়ারে এমন ঘটনা একবারই ঘটেছে’- এমনটা বলতে পারলে খুব ভালো লাগতো। কিন্তু দুঃখজনক হলেও সেটি বলতে পারছি না।

কারণ এ ধরনের তীক্ত অভিজ্ঞতা আমার বারবারই হয়েছে, বার বার যৌন হয়রানির শিকার হয়েছি। এসব নিয়ে আমি কারো সঙ্গে খোলামেলা আলোচনা করতে পারিনি। ‘
রিজ উইদারস্পুন আরও বলেন, ‘এসব ঘটনার জন্য ঘুমাতেও পারতাম না, স্বাভাবিকভাবে চিন্তা করতে পারতাম না। কারও কাছে বলতে পারতাম না কতটা উদ্বিগ্নতা, অপরাধবোধ আমাকে তাড়িয়ে বেড়িয়েছে। সম্প্রতি অন্য অভিনেত্রীরা এ নিয়ে কথা বলা শুরু করেছেন। তাদের মতো সাহসী নারীদের দেখে আমিও সাহস পেয়েছি এ নিয়ে মুখ খোলার, উঁচু স্বরে কথা বলার। পুরো ক্যারিয়ার জুড়ে এ বিষয়টি নিয়ে নিজেকে খুব একা লাগত। এখন আর নিজেকে একা মনে হচ্ছে না। ‘ সূত্র : গার্ডিয়ান

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here