ইসরায়েলের ক্লাব চেলসিকে হারিয়ে মাঠেই ফিলিস্তিনের পতাকা উড়ালেন বাংলাদেশি বংশোদ্ভূত হামজা!

0
177

নিজস্ব প্রতিবেদক
ইসরায়েলের ক্লাব চেলসিকে হারিয়ে মাঠেই ফিলিস্তিনের পতাকা উড়ালেন বাংলাদেশি বংশোদ্ভূত হামজা!
পতাকা হাতে হামজা চৌধুরী (বামে) ও ওয়েসলি ফোফানা

নিরীহ ফিলিস্তিনিদের বর্বর ও পাশবিক আগ্রাসন চালাচ্ছে দখলদার ইসরায়েলি বাহিনী। গত সোমবার থেকে এই আগ্রাসন শুরু হয়। শনিবার রাতভর বিমান হামলা পর আগ্রাসনের ৭ম দিন রবিবার সকালেও ব্যাপক ক্ষেপণাস্ত্র ও গোলাবর্ষণ করে ইসরায়েলি বাহিনী। আলজাজিরা ও এপির গাজা অফিসও গুঁড়িয়ে দিয়েছে ইসরায়েল। এতে এখন পর্যন্ত নিহতের সংখ্যা বেড়ে ১৪৯ জনে দাঁড়িয়েছে। এর মধ্যে ৪১ শিশু রয়েছে। এছাড়া আহত হয়েছে আরও কমপক্ষে ৯৫০ জন।

ইসরায়েলের এই আগ্রাসনে পশ্চিমা বিশ্ব নীরব থাকলেও ফুঁসে উঠেছে মুসলিম জনতা। যে যার সামর্থ্য অনুযায়ী ফিলিস্তিনিদের সমর্থন জানাচ্ছেন। এবার ইংল্যান্ডের এফএ কাপ জিতে ফিলিস্তিনের ওপর ইসরায়েলি নির্মমতার প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত লেস্টার ফুটবলার হামজা চৌধুরী, মাঠেই উড়িয়েছেন ফিলিস্তিনের পতাকা।

শনিবার রাতে ওয়েম্বলিতে ফাইনালে চেলসিকে ১-০ গোলে হারিয়ে নিজেদের ক্লাব ইতিহাসে প্রথমবারের মতো এফএ কাপের শিরোপা জিতেছে লেস্টার সিটি। জয়ের পর সতীর্থ ওয়েসলি ফোফানাকে সঙ্গে নিয়ে ফিলিস্তিনি পতাকা তুলে উড়ান বাংলাদেশি মা ও গ্রানাডিয়ান বাবার ছেলে হামজা চৌধুরী। হামজার নানা বাড়ি হবিগঞ্জের বাহুবল থানার স্নানঘাট গ্রামে। পুরস্কার নেওয়ার সময়ও হামজার গায়ে জড়ানো থাকে ফিলিস্তিনের পতাকা।
চেলসি মূলত ইসরায়েল সমর্থিত একটি দল। এর মালিক রোমান আব্রাহমভিচ একজন রুশ বংশোদ্ভূত ইসরায়েলি ধনকুবের। তিনি একজন ইহুদি। সূত্র: ডেইলি মিরর, টাইমস অব ইসরায়েল, দ্য আইরিশ টাইমস