উত্তর কোরিয়া সীমান্তে ভয়ানক যুদ্ধ মহড়া চালালো যুক্তরাষ্ট্র (ভিডিও)

0
283

ম্যাগপাই নিউজ ডেস্ক : উত্তর কোরিয়ার সীমান্ত থেকে মাত্র ১৫ মাইল দূরে দক্ষিণ কোরিয়ার সঙ্গে যৌথ যুদ্ধ মহড়া প্রদর্শন করল যুক্তরাষ্ট্র। আধুনিক অস্ত্র, যুদ্ধবিমান ও প্রচুর ট্যাংক নিয়ে বিশাল আকারের মহড়া চালায় দুই দেশ। উত্তর কোরিয়াকে বার্তা দিতে এই এই মহড়া বলে মনে করা হচ্ছে। এর ঠিক আগেই সীমান্তে আর্টিলারি গান থেকে লাইভ ড্রিল করেছে উত্তর কোরিয়াও।

এছাড়া উত্তর কোরিয়ার সঙ্গে অশান্তির মাঝেই পরমাণু অস্ত্র বহনের ক্ষমতা সম্পন্ন ব্যালিস্টিক মিসাইল পরীক্ষা করছে আমেরিকা। বুধবারই এই মিসাইল টেস্ট করা হবে বলে জানিয়েছে মার্কিন এয়ারফোর্স। ক্যালিফোর্নিয়ার ভান্ডেনবার্গ এয়ারফোর্স বেস থেকে উৎক্ষেপণ করা হবে এই Minuteman III ব্যালিস্টিক মিসাইল। মার্কিন স্থানীয় সময় রাত ১২টা থেকে ভোর ৬টার মধ্যেই এ পরীক্ষামূলক উৎক্ষেপণ চালানো হবে বলে জানা গিয়েছে।

এয়ারফোর্সের তরফ থেকে স্পেস উইং কমান্ডার জন মস বলেন, ‘আমাদের দেশের পরমাণু ক্ষমতার পরীক্ষা করতেই এই মিসাইল টেস্ট করা হচ্ছে। ’ অন্যদিকে, ফের আমেরিকাকে হামলার জন্য হুমকি দিয়েছে উত্তর কোরিয়া। সেদেশের প্রতিরক্ষামন্ত্রী ইয়র্ক ইয়ং সিক হুঁশিয়ারি দিয়ে বলেন, সর্বাধুনিক পরমাণু অস্ত্র ও সরঞ্জামের অধিকারী দেশের সেনাবাহিনী আমেরিকায় হামলা চালানোর জন্য প্রস্তুত রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here