উদ্বোধনী জুটি ভাঙলেন মাশরাফি

0
222

ক্রীড়া ডেক্স : টস জিতে ব্যাটিং করে দারুণ সূচনা করেছিল শ্রীলঙ্কা। প্রথম ওভারেই হতাশ হতে হয়েছিল বাংলাদেশকে। মাশরাফি মর্তুজার ওই ওভারে ৯ রান করেছিল স্বাগতিকরা। কিন্তু বাংলাদেশের অধিনায়ক তার দ্বিতীয় ওভারে সেই আক্ষেপ কাটালেন। তৃতীয় বলে দানুশকা গুনাতিলাকাকে স্কয়ার লেগে মুশফিকুর রহিমের দারুণ এক ক্যাচ বানালেন মাশরাফি। ৫ ওভারে ১ উইকেটে ২৪ রান লঙ্কানদের। ক্রিজে আছেন কুশল মেন্ডিস ও উপুল থারাঙ্গা।

২০০৯ সালের পর বিদেশে প্রথমবার ওয়ানডে সিরিজ জয়ের লক্ষ্য নিয়ে মঙ্গলবার শ্রীলঙ্কার মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। প্রথম ম্যাচটি জিতে তিন ম্যাচের সিরিজে ১-০ তে এগিয়ে আছে মাশরাফি মর্তুজারা। দ্বিতীয় ম্যাচটি জিতলেই সিরিজটা নিশ্চিত করবে তারা।
এমন সুবর্ণ সুযোগ সামনে রেখে শ্রীলঙ্কার কাছে দ্বিতীয় ম্যাচেও টস হেরেছে বাংলাদেশ। লঙ্কান অধিনায়ক উপুল থারাঙ্গা তার ২০০তম ওয়ানডে ম্যাচে টস জিতে ব্যাটিং নিয়েছেন।

উইকেটে ঘাস থাকায় দলে পরিবর্তন আনার ইঙ্গিত দিয়েছিলেন মাশরাফি। কিন্তু একাদশে কোনও পরিবর্তন নেই। প্রথম ম্যাচের দল নিয়েই সিরিজ জয়ের মিশনে নেমেছে বাংলাদেশ।

অন্যদিকে শ্রীলঙ্কার একাদশে পরিবর্তন তিনটি। সাচিথ পাথিরানা ও লাহিরু কুমারাকে জায়গা ছেড়ে দিতে হয়েছে দুই পেসার নুয়ান কুলাসেকারা ও নুয়ান প্রদীপের কাছে। এছাড়া স্পিন বোলার দিলরুয়ান পেরেরা সুযোগ পেয়েছেন লাকশান সান্দাকানের জায়গায়।
বাংলাদেশ দল: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাব্বির রহমান, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মর্তুজা, তাসকিন আহমেদ ও মুস্তাফিজুর রহমান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here