‘এখন থেকে সাইকেল চালিয়ে স্কুলে যাবে তারা’

0
142

অভয়নগর (যশোর) প্রতিনিধি : যশোরের অভয়নগরে তিনটি মাধ্যমিক বিদ্যালয়ের একশত ছাত্রীর মাঝে নতুন বাইসাইকেল বিতরণ করা হয়েছে। এখন থেকে সাইকেলে চড়ে স্কুলে যাবে তারা। গতকাল শুক্রবার (২২ জুলাই) বিকালে উপজেলার একতারপুর আদর্শ মাধ্যমিক বিদ্যালয় মাঠে বিতরণ করা হয়।
উক্ত বিদ্যালয়ের আয়োজনে সাইকেল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব ও জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম।
অভয়নগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মেজবাহ উদ্দীনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য মাসুদ সাদিক, যশোর কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের কমিশনার মো. মোয়াজ্জেম হোসেন, খুলনা কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের কমিশনার মুহাম্মদ জাকির হোসেন, যশোরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. রফিকুল হাসান।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি আলহাজ্ব ইব্রাহিম হোসেন বিশ্বাস, একতারপুর আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের দাতা সদস্য ফারাজী মাসুদুর রহমান টিটো, স্থানীয় পৌর কাউন্সিলর রেজাউল ইসলাম রেজা ফারাজী প্রমুখ। যৌথভাবে অনুষ্ঠান সঞ্চালনা করেন, প্রভাষক দেবাশীষ রাহা ও ফারাজী জিয়া বাবু।
প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, ‘নারীর ক্ষমতায়ন ও আত্মনির্ভরশীলতা বৃদ্ধির জন্য সাইকেল বিতরণ করা হয়েছে। এই সাইকেল চালিয়ে একজন মেয়ে তাঁর নিজের সাহস বাড়াতে সক্ষম হবে। এখন থেকে সাইকেল চালিয়ে স্কুলে যাবে তারা। প্রাণ আরএফএল কোম্পানীর অর্থায়নে এবং জাতীয় রাজস্ব বোর্ডের উদ্যোগে উপজেলার একতারপুর আদর্শ মাধ্যমিক বিদ্যালয়, ফকিরহাট মাধ্যমিক বিদ্যালয় ও দত্তগাতী দামুখালী মাধ্যমিক বিদ্যালয়ের একশত ছাত্রীর মাঝে একটি করে নতুন বাইসাইকেল বিতরণ করা হয়েছে। পরবর্তীতে এ ধরণের উদ্যোগ স্থানীয় পর্যায় থেকে নিতে আহবান জানান তিনি।’