এবার অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফরের অনিশ্চয়তা কাটছে

0
229

ক্রীড়া ডেস্ক: সমাধানের পথে অস্ট্রেলীয় ক্রিকেট সংকট। মঙ্গলবার দুই পক্ষের মধ্যে ফলপ্রসূ আলোচনা হয়েছে। বুধবারই যৌথ ঘোষণা আসার কথা ছিল। কিন্তু শেষ পর্যন্ত ঘোষণাটা হয়নি। তবে যে কোন্ সময় আসতে পারে ঘোষণা। অজি সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নারের কথাতে সেটাই সুস্পষ্ট।

বুধবার তিনি বলেন,‘ আলোচনা সন্তোষজনক হয়েছে।আগামী ২৮-৪৮ ঘন্টার মধ্যে সমঝোতা হয়ে যাবে আশাকরি। আমরা খেলোয়াড়। তাই মাঠে ফিরতে চাই।’

ক্রিকেট অস্ট্রেলিয়ার একজন মূখপাত্র বলেন,‘ এসিএ এর (অস্ট্রেলীয় ক্রিকেটারদের সংগঠন) সঙ্গে আমাদের আলোচনা অনেক দূর এগিয়েছে। আশা করি ইতিবাচক সিদ্ধান্ত আসবে।’

বাড়তি আর্থিক সুবিধের দাবিতে অনেক দিন ধরেই আন্দোলন করে আসছিলেন অজি ক্রিকেটাররা। কিন্তু খেলোয়াড়দের দাবিকে অন্যায্য বলে আসছিল ক্রিকেট অস্ট্রেলিয়া। দুই পক্ষ সমঝোতায় না আসায় দক্ষিণ আফ্রিকা সফর বাতিল করে দেয় অস্ট্রেলিয়া ‘এ’ দল।

বাংলাদেশ সিরিজ নিয়েও দেখা দেয় অনিশ্চয়তা। তবে মঙ্গলবারের ফলপ্রসূ আলোচনায় শঙ্কার মেঘ অনেকটাই কেটে গেছে।

দুই টেস্ট খেলতে ১৮ আগস্ট বাংলাদেশ সফরের কথা ওজিদের। কদিন আগে বাংলাদশ সফর করে গেছেন ক্রিকেট অস্ট্রেলিয়ার পাঁচ সদস্যের নিরাপত্তা পরিদর্শক দল। তাদের রিপোর্ট সন্তোষজনক।

গত ১৬ জুন বাংলাদেশ সফরের টেস্ট দল ঘোষণা করে অস্ট্রেলিয়া। ২২-২৪ আগস্ট ফতুল্লায় প্রস্তুতি ম্যাচ খেলবে তারা। ২৭-৩১ আগস্ট ঢাকায় প্রথম টেস্টে বাংলাদেশের মুখোমুখি হবে অস্ট্রেলিয়া। এরপর ৪-৮ সেপ্টেম্বর চট্টগ্রামে শুরু হবে দ্বিতীয় টেস্ট।

২০১৫ সালে নিরাপত্তা শঙ্কায় বাংলাদেশ সফর বাতিল করে অস্ট্রেলিয়া। যদিও সে সময় ওজি দলকে রাষ্ট্রের সর্বোচ্চ পর্যায়ের নিরাপত্তা সুবিধার প্রতিশ্রুতি দেয় বিসিবি। তারপরও অস্ট্রেলীয় ক্রিকেট দল বাংলাদেশ সফরে আসেনি।

সর্বশেষ ২০১১ সালে বাংলাদেশ সফর করে অস্ট্রেলিয়া। সেবার এফটিপিতে পুর্ণাঙ্গ সিরিজ থাকলেও শুধু তিনটি ওয়ানডে খেলেই দেশে ফেরত যায় স্মিথরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here