এবার উ. কোরিয়াকে সুপারসনিক বম্বার পাঠিয়ে হুমকি যুক্তরাষ্ট্রের

0
199

ম্যাগপই নিউজ ডেস্ক: উত্তর কোরিয়াকে এবার আরও বড় হুমকি দিল যুক্তরাষ্ট্র। কোরিয়ার উপকূলের দিকে ছুটে গেল মার্কিন সুপারসনিক বম্বার। শক্তি প্রদর্শন ও হুমকি দিতেই এই বম্বার পাঠিয়েছে বলে জানিয়েছে দক্ষিণ কোরিয়া।

একদিকে যখন, উত্তর কোরিয়ার সঙ্গে অশান্তি চূড়ান্ত পর্যায়ে পৌঁছেছে, তার মধ্যে যুক্তরাষ্ট্রের এই সিদ্ধান্ত যথেষ্ট গুরুত্বপূর্ণ। পেন্টাগনের নির্দেশে পাঠানো হয় বম্বার। চলতি বছরে একাধিকবার B-1B বম্বার উত্তর কোরিয়ার দিকে পাঠিয়েছে আমেরিকা। আর নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও বারবার ব্যালিস্টিক মিসাইল টেস্ট করেছে পিয়ংইয়ং।

উত্তর কোরিয়া থেকে ফেরত মার্কিন ছাত্রের মৃত্যুর ঘটনা প্রকাশ্যে আসার পরেই এই বম্বার পাঠাল যুক্তরাষ্ট্র। তবে দক্ষিণ কোরিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, এটা একটা রুটিন এক্সারসাইজ।

ইউএস মিলিটারির দাবি ওই বোমারু বিমান জাপান ও দক্ষিণ কোরিয়ার সঙ্গে আলাদা আলাদাভাবে দুটি মহড়া করেছে।

অন্যদিকে, এক এক করে তিনটি বিমানবাহী রণতরী কোরীয় উপদ্বীপের কাছে মোতায়েন করেছে আমেরিকা। এক অঞ্চলে একই সঙ্গে মার্কিন তিন বিমানবাহী রণতরী মোতায়েনের ঘটনা খুবই বিরল বলে মার্কিন সংবাদ সূত্রে জানা গেছে। আর জাতিসংঘের নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও একের পর এক ব্যালিস্টিক মিসাইল উৎক্ষেপণ করেছে চলেছে উত্তর কোরিয়া।

সূত্র: কলকাতা টোয়েন্টিফোর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here