এবার চলচ্চিত্র-টিভি ঐক্যজোট!

0
267

জলসা ডেস্ক: চলচ্চিত্রের ১৮টি সংগঠন মিলে সম্প্রতি গঠিত হলো ‘চলচ্চিত্র পরিবার’। যৌথ প্রযোজনার অনিয়মের বিরুদ্ধে তাদের ঐক্যবদ্ধ আন্দোলন সম্পর্কে এরমধ্যেই অবগত সবাই। এদিকে তারও আগে গেল বছরের শেষের দিকে টিভি নাটকসংশ্লিষ্ট বিভিন্ন সংগঠন মিলে গড়ে উঠেছিল ‘ফেডারেশন অব টেলিভিশন প্রফেশনালস অর্গানাইজেশন’ (এফটিপিও)। এই জোটও সেসময় টানা আন্দোলনে মাঠে নামেন বিদেশি সিরিয়াল দেশের টিভিতে সম্প্রচারের বিষয়সহ বিভিন্ন ইস্যুতে।
তবে এবার এই ঐক্যজোট আইডিয়ায় নতুন মাত্রা পেতে যাচ্ছে। টেলিভিশন ও চলচ্চিত্রের চলমান নানামাত্রিক অস্থিরতা দূর করতে এবার গঠিত হচ্ছে আরেকটি ঐক্যজোট। টেলিভিশন অঙ্গনের তিনটি সংগঠন প্রোগ্রাম প্রডিউসারস অ্যাসোসিয়েশন, ডিরেক্টর’স গিল্ড ও অভিনয় শিল্পী সংঘ এবং ১৮ সংগঠনের চলচ্চিত্র পরিবার এক হয়ে কাজ করার উদ্যোগ নিচ্ছে। বৃহস্পতিবার (১৩ জুলাই) এই লক্ষ্যে বিএফডিসি’র জহির রায়হান মিলনায়তনে এক যৌথ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয় সংগঠন কর্তাদের। এতে সভাপতিত্ব করেন চলচ্চিত্র পরিবারের আহ্বায়ক নায়ক ফারুক।
এতে উপস্থিত ছিলেন নাট্যব্যাক্তিত্ব মামুনুর রশীদ, চিত্রপরিচালক দেলোয়ার জাহান ঝন্টু, ডিরেক্টরস গিল্ডের সভাপতি গাজী রাকায়েত, সাধারণ সম্পাদক এস এ হক অলিক, টেলিভিশন প্রোগ্রাম প্রডিউসার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ইরেশ যাকের, অভিনয় শিল্পী সংঘের সভাপতি শহীদুল আলম সাচ্চু, সাধারণ সম্পাদক আহসান হাবিব নাসিম, চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার, চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান, প্রযোজক খোরশেদ আলম খসরু, পরিচালক মোহাম্মদ হোসেন জেমি, চিত্রনায়ক রিয়াজ’সহ টিভি ও চলচ্চিত্র মাধ্যমের অভিনেতা অভিনেত্রী, প্রযোজক ও পরিচালকবৃন্দ।
এই মতবিনিময় সভায় প্রাথমিকভাবে চলচ্চিত্র-টিভি নাটকের কলাকুশলী মিলে একটি ঐক্যজোট গঠনের আলোচনা হয়েছে। প্রাথমিকভাবে নামকরণ করা হয়েছে ‘চলচ্চিত্র-টেলিভিশন ঐক্যজোট’।
এই ঐক্যজোট দেশীয় টিভি মাধ্যম ও চলচ্চিত্রের স্বার্থে বড় পরিসরে আন্দোলনের ডাক দিবে শিগগিরই। এমনটাই জানা গেছে সংশ্লিষ্টদের সঙ্গে আলাপ করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here