এবার ভ্যানে লুকায়িত বেনাপোল সিমান্তে ১কেজি স্বর্ণ আটক

0
33

আশানুর রহমান আশা,বেনাপোল : যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়ন সদস্যরা অভিযান চালিয়ে গত শনিবার রাত সাড়ে ৯টার সময় এক কেজি স্বর্ন আটক করে। স্বর্নের বারগুলো আটক করা হয় বেনাপোল সিমান্তের আমড়াখালি নামক স্থানে একটি ভ্যান থেকে।

যশোর ব্যাটালিয়ন (৪৯ বিজিবি) এর অধিনায়ক লেঃ কর্ণেল শাহেদ মিনহাজ ছিদ্দিকী জানান, শনিবার রাতে আমার নির্দেশনা ও সরাসরি তত্ত্বাবধানে নায়েব সুবেদার মোঃ কালাম হোসেন এর নেতৃত্বে বেনাপোল আমড়াখালী এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। উক্ত অপারেশনে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে আমড়াখালী হতে কাগজপুকুর যাতায়াতকারী একটি ভ্যান আটক করার প্রচেষ্টা চালানো হলে ভ্যান চালক তা বুঝতে পেরে অত্যন্ত সুকৌশলে ভ্যান ফেলে দৌড়ে পালিয়ে যায়।

পরে ভ্যানটি পরীক্ষা- নিরীক্ষা করা হলে, ভ্যানের ছিটের সম্মুখ সারিতে কাঠের বাতা দিয়ে সু-কৌশলে ঢেকে রাখা একটি গর্তের মধ্যে ০৯ (নয়) টি স্বর্ণের বার পাওয়া যায় ভ্যানটির চালক হিসেবে শার্শা উপজেলার বাগআচড়া, সাতমাইল এলাকার মৃত মহর আলীর ছেলে মোঃ মিলন (ছোট বাবু) (৩৫) ছিল বলে জানা যায়।

পলাতক আসামীকে ধরার জন্য বিজিবি এর একটি বিশেষ টহল দল বাগআচড়া অভিযান চালাচ্ছে। উদ্ধারকৃত ০৯ (নয়) টি স্বর্ণের বারের ওজন আনুমানিক ১ (এক) কেজি যার বাজার মূল্য ৯৩,৫০,০০০/- ( তিরানব্বই লক্ষ পঞ্চাশ হাজার ) টাকা । উদ্ধারকৃত স্বর্ণ সরকারী ট্রেজারীতে জমা করার উদ্দেশ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হয়েছে।