এবার মধুমেলা বন্ধ রেখে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের সিদ্ধান্ত

0
154

নিজস্ব প্রতিবেদক : যশোরের সাগরদাড়ীতে মধু মেলা বন্ধ রেখে আলোচনাসভা আর সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে এবার পালিত হবে বাংলায় অমিত্রাক্ষর ছন্দের প্রবর্তক, সনেট রচয়িতা মহাকবি মাইকেল মধুসূদন দত্তের ১৯৭ তম জন্মবার্ষিকী। কোভিড-১৯ এর বিষয়টি মাথায় রেখে এ সিদ্ধান্ত চূড়ান্ত করেছে প্রশাসন। দিবসটি পালন উপলক্ষে বুধবার সকালে যশোর কালেক্টরেট সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয় প্রস্তুতিসভা। জেলা প্রশাসক তমিজুল ইসলাম খানের সভাপতিত্বে সভাটি চলে প্রায় ২ ঘন্টা। সাংবাদিকসহ  যশোর এবং কেশবপুর উপজেলা প্রশাসন এবং সাংস্কৃতিক নেতৃবৃন্দ সভায় উপস্থিত ছিলেন।

মহাকবির জন্মবার্ষিকী উপলক্ষে প্রতিবারই ২২ জানুয়ারি থেকে মধুভক্ত মানুষের জন্য সংস্কৃতি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় ও জেলা প্রশাসনের আয়োজনে যশোরের সাগরদাড়ীর মধু পল্লীতে অনুষ্ঠিত হয় সপ্তাহব্যাপী মধুমেলা। তবে এবার মেলা বন্ধ রেখে স্বাস্থ্যবিধি মেনে কবির জন্মবার্ষিকীর দিনে সংক্ষিপ্ত পরিসরে আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যেই সীমাবদ্ধ রাখা হয়েছে এবারের আয়োজন।

সভায় উপস্থিত ছিলেন এবং বক্তব্য রাখেন এডিশনাল এসপি সোয়েব আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রফিকুল হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শাম্মি ইসলাম, পাবলিক প্রসিকিউটর রফিকুল ইসলাম পিটু, ড. মোস্তাফিজুর রহমান, প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, সাবেক সভাপতি একরাম উদদ্দৌলা, সাংস্কৃতিকজন সুকুমার দাস, সম্মিলিত সাংস্কৃতিক জোট যশোরের ভারপ্রাপ্ত সভাপতি তরিকুল ইসলাম তারু, সাধারণ সম্পাদক সানোয়ার আলম খান দুলু, রবীন্দ্র সঙ্গীত সম্মিলন পরিষদের সভাপতি শ্রাবনী সুর, কবি খসরু পারভেজ, সাংবাদিক আশরাফুজ্জামান, সাজ্জাদ গনি খাঁন রিমন, তহীদ মনি, প্রণব দাস প্রমুখ।