এম এম কলেজের বাংলা বিভাগের মিলন মেলা আয়োজনের উদ্যোগ

0
44

অধ্যাপক কামরুজ্জামান আজাদকে আহবায়ক ও সাংবাদিক মনিরুল ইসলামকে সদস্য সচিব করে কমিটি

প্রেস বিজ্ঞপ্তি
যশোর সরকারি মাইকেল মধুসূদন কলেজ বাংলা বিভাগের প্রাক্তণ ও বর্তমান শিক্ষার্থীদের মিলন মেলা আয়োজনের উদ্যোগ নেওয়া হয়েছে। আজ শুক্রবার বিকালে প্রেসক্লাব যশোর মিলনায়তনে আয়োজনের প্রস্ততি সভা অনুষ্ঠিত হয়েছে।
বাংলা বিভাগের অবসরপ্রাপ্ত বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মুস্তাফিজুর রহমানের সভাপতিত্বে সভা অনুষ্ঠিত হয়।
সভায় মিলন মেলা বাস্তবায়নের জন্যে যশোর দাউদ পাবলিক কলেজের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক কামরুজ্জামান আজাদকে আহবায়ক ও সাংবাদিক মনিরুল ইসলামকে সদস্য সচিব করে একটি আহবায়ক কমিটি গঠন করা হয়েছে।
পরবর্তী সভায় বিভিন্ন উপ কমিটি গঠনের সিদ্ধান্ত নেওয়া হয়।
সভায় বক্তারা বলেন, ‘মাইকেল মধূসূদন কলেজের বাংলা বিভাগ ঐতিহ্যবাহী ও প্রাচীণ বিভাগ হওয়া সত্ত্বেও এই পর্যন্ত কোনো ধরণের মিলন মেলার আয়োজন করা হয়নি। প্রথমবারের মত এই উদ্যোগ সফল হলে নবীন ও প্রবীণ শিক্ষার্থীর মধ্যে একটি মধুর সেতুবন্ধন রচিত হবে।’
রমজানের ঈদের ছুটিতে এই মিলন মেলা অনুষ্ঠিত হবে। দিনব্যাপী আয়োজনে স্মৃতিচারণ, বণার্ঢ্য শোভাযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠান করা হবে।
সভায় অন্যান্যে মধ্যে বক্তব্য রাখেন, শিক্ষক কামরুজ্জামান আজাদ, রফিকুল ইসলাম, রাশেদ মেহেদী ইমাম ও শ্যামল শর্মা, সাংবাদিক মনিরুল ইসলাম, তৌহিদ মনি ও ডিএইচ ডিলশান, বাংলা বিভাগের ৪১তম ব্যাচের শিক্ষার্থী মান্নান কবীর ও রমেন রায় প্রমুখ।
আগামী সোমবার বেলা ১১ টায় বাংলা বিভাগের শিক্ষকদের সাথে মতবিনিময় ও ২ এপ্রিল শনিবার বিকাল ৫টায় কলেজ ক্যাম্পাসে আহবায়ক কমিটির দ্বিতীয় সভা অনুষ্ঠিত হবে।
সভায় এমএম কলেজ বাংলা বিভাগের বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীদের অংশ নেওয়ার জন্যে অনুরোধ জানানো হয়েছে।