এলজিইডির নির্মাণ সামগ্রীর দাম পুর্ণানিধারণের দাবিতে ঠিকাদারদের সংবাদ সম্মেলন

0
266

নিজস্ব প্রতিবেদক : গ্রামীণ অবকাঠামো উন্নয়নে স্থানীয় সরকার বিভাগের (এলজিইডি) কর্মকর্তারা নির্মাণ সামগ্রীর গত কয়েকবছরের চেয়ে দাম কমিয়েছে। আর এ কারণে স্থানীয় সরকার বিভাগের তালিকাভুক্ত ঠিকাদারবৃন্দ ২০১৭-২০১৮ অর্থ বছরের সকল কাজ বন্ধ করে দিয়েছে। নির্মাণ সামগ্রীর দাম পুনরায় নির্ধারণ না করলে তারা স্মারকলিপি প্রদান, মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচির দিতে বাধ্য হবে বলে শনিবার সকালে প্রেসক্লাব যশোরে সংবাদ সম্মেলনে এ হুশিয়ারি দেন।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে ঠিকাদাররা জানান, বর্তমান ক্ষমতাসীন সরকার গ্রামীণ অবকাঠামো উন্নয়নের কাজ করে চলেছে। আরো উন্নয়নের জন্য সরকার এ বিভাগটি জনগুরুত্বপূর্ণ হিসেবে উন্নয়নের পরিকল্পনা গ্রহন করেছেন। সেখানে স্থানীয় সরকার বিভাগের কতিপয় স্বার্থন্বেষণী মহল সরকারকে বিপাকে ফেলতে স্থানীয় সরকার বিভাগের নির্মাণ সামগ্রীর দাম কমিয়েছেন। সরকারের অন্যান্য সকল বিভাগে গত বছরের তুলনায় এবার বৃদ্ধি করলেও সরকার বিভাগ (এলজিইডি) চলতি ২০১৭-২০১৮ অর্থ বছরের দাম পূর্বের বছর থেকে কমিয়েছেন।
সংবাদ সম্মেলনে নির্মাণসামগীর দাম না কমালে ঠিকাদাররা আর কোন টেন্ডারে অংশ নেবেন বলে দাবি করে উল্লেখ করা হয়, চলতি বছরের স্থানীয় সরকার বিভাগে দুটি বিভাগে টেন্ডার আহবান করলে যশোর, সাতক্ষীরা, নড়াইলের কোন ঠিকাদাররা অংশ নেয়নি।
সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন মেসার্স এল রহমান এন্টারপ্রাইজের লুৎফর রহমান, মেসার্স বনান্তর ট্রেডিং কর্পোরেশন, বাঘারপাড়ার মেসার্স খান এন্টারপ্রাইজের জামসেদ খান চঞ্চল, মেসার্স শুভ এন্টারপ্রাইজের আকবার হোসেন, মনিরামপুরের সহিদুজ্জামান, আসাদুজ্জামান চৌগাছার আনিসুর দেওয়ান, নুরুল হোসেন, কেশবপুর উপজেলার বিপ্লব সিংহ মুক্তি, ঝিকরগাছার ইকবাল আহম্মদ রবি, হুমায়ন কবির, তরিকুল ইসলাম, শার্শা উপজেলার আব্দুর রাজ্জাক, আব্দুর রহিম, অভয়নগর উপজেলার ওলিয়ার রহমান, ফারুক হোসেন প্রমূখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here