ওজন কমিয়ে তাক লাগিয়েছেন যে অভিনেতা-অভিনেত্রীরা

0
255

জলসা ডেক্স : বিশ্বের হাতে গোনা কিছু এলাকা ও কয়েকটি আদিবাসী গোষ্ঠীর মধ্যে স্থুলতাকে সৌন্দর্যের প্রতীক হিসেবে ধরা হয়।  বাদ বাকি সর্বত্র মেদহীন শরীরের জয়জয়কার। একদিকে ফাস্টফুড নির্ভরতার কারণে শরীরে জমছে মেদ, অন্যদিকে সেই মেদ ঝরাতে ডায়েট, জিম কত কিছুই না করছেন এ প্রজন্ম। শরীরে কয়েক কেজি অতিরিক্ত মেদ যুক্ত হলেই আমাদের কপালে ভাঁজ পড়ে। মেদ মানেই কয়েকটা পোশাক বাতিলের খাতায়। আবার মানুষও কটাক্ষ করে। বাসে উঠলে পাশের সিটের যাত্রীর জন্য জায়গা থাকে না।  এমন হরেক সমস্যা স্থুলতায়। তাই মেদ ঝরিয়ে ফেলার মতো খুশি আর কিছুতে নেই। রুপালি জগতেও মেদবহুল শরীরের জায়গা নেই বলা যায়।

বলিউডের অনেক তারকাই তাই এখানে আসার আগে ও পরে শরীরের মেদ ঝরিয়েছেন। ৩০ কেজি ওজন ঝরানো তারকাও আছে বলিপাড়ায়। আসুন চিনে নিই এমন কিছু অভিনেতা-অভিনেত্রীকে।

১) জেরিন খান: ছিলেন অনেক মোটা। বলা যায় অর্ধেক ওজন কমিয়ে এখন বলিউডে হট অভিনেত্রীদের মধ্যে তিনি একজন।

২)  ভূমি পাড্নেকর:  দম লাগা কে হাইশা ছবিতেই দেখা গিয়েছিল স্থুল ভূমিকে। এত স্থুল শরীরের নায়িকা বোধহয় বলিউড আগে দেখেনি। অবশ্য ছবির চরিত্রের প্রয়োজনে এমনটা দরকারও ছিল। আর এখন ২৭ কেজি ওজন কমিয়ে স্লিম নায়িকা তিনি।

৩) অর্জুন কাপুর: মোটা অবস্থার ছবি দেখলে মেলানো যাবে না অর্জুনকে।

৪) আলিয়া ভাট: চাবি চিকসের জন্য পরিচিত ছিলেন আলিয়া। কিন্তু এখন তিনি যে কতটা স্লিম তা সবার জানা। ক্র্যাশ ডায়েটের মাধ্যমে নয়। জিম করেই ওজন কমিয়েছেন তিনি।

৫) সোনম কাপুর:  ৯০ কেজি ওজন ছিল তার। বলিউডে আসার আগে ৩০ কেজি ওজন কমান।

৬) সোনাক্ষী সিনহা: ২৭ কেজি ওজন কমিয়েছেন তিনি। তবে এখনও স্থুল নায়িকাদের কাতারে ফেলা হয় সোনাক্ষীকে।

৭) পরিণীতি চোপড়া: মোটার দিকেই ছিলেন। একসময় বলেছিলেন, খাওয়া বাদ দিয়ে ওজন কমাতে পারবেন না তিনি। জিম করে সম্প্রতি ফিটনেস ফ্রিক হয়ে উঠেছেন পরিণীতি।

৮) কঙ্গনা রানাওয়াত: এমনিতেই স্লিমদের কাতারে কঙ্গনা রানাওয়াত। এরপরও ক্রিশ থ্রি ছবিতে কায়া চরিত্রে অভিনয়ের জন্য চার কেজি ওজন ঝরিয়েছিলেন কঙ্গনা।

৯) নার্গিস ফাখরি: নার্গিসও স্লিম নায়িকাদের কাতারে। মাঝে মধ্যে শরীরে সামান্য মেদ জমলেই ওজন কমাতে ক্রাশ প্রোগ্রাম চালান তিনি। তিনি একমাসে চার কেজি পর্যন্ত ওজন কমিয়েছেন। এটা করতে ডায়েটের পাশাপাশি দৈনিক ১০ হাজার কদম হেঁটেছেন এ নায়িকা।

১০) রিনা রায়: এ অভিনেত্রী এক বছরে ২৫ কেজি পর্যন্ত ওজন কমিয়েছেন। তবে তাতেও নিজেকে স্লিমদের কাতারে আনতে পারেননি।

এছাড়াও ওজন ঝরানোদের তালিকায় আছেন লারা দত্ত, হুমা কুরেশী, রানী মুখার্জি, অম্রিতা অরোরা, বিদ্যা বালান, ঐশ্বরিয়া রায়- সহ আরও অনেক তারকা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here