চৌগাছা ওসির ফেসবুক স্ট্যাটাসে এগিয়ে এলেন উপজেলার চেয়ারম্যান। দুর্ভোগ থেকে মুক্তি পেল হাজারো মানুষ

0
1253

জিয়াউর রহমান রিন্টু

যশোরের চৌগাছা থানার ওসি রিফাত খান রাজীবের ফেসবুকে দেওয়া এক লাইভ ভিডিও বার্তায় উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ ড.মোস্তানিছুর রহমানের তড়িৎ পদক্ষেপের কারনেই দুর্ভোগ থেকে মুক্তি পেল উপজেলার হাজরাখানা ও পার্শ্ববর্তী নিয়ামতপুর গ্রামের সাধারণ জনগনসহ লাখো মানুষ।
জানা যায় চৌগাছা উপজেলার নারায়নপুর ইউনিয়নের হাজরাখানা ও পাতিবিলা ইউনিয়নের নিয়ামতপুর গ্রামের পাশাপাশি অবস্থান। কিন্তু তাদেরকে আলাদা করতে মাঝ দিয়ে বয়ে চলেছে কপোতাক্ষ নদ। অন্যদিকে উপজেলার তথা দেশের সুপরিচিত পীর বলুহ দেওয়ানের মাজার এই হাজরাখানা গ্রামেই। সাধারন সময়ে এই দুই গ্রামের মানুষ এবং পীর বলুহ দেওয়ানের ওরসের সময় লাখ লাখ মানুষের যাতায়াতের জন্য এই নদের উপরে ছিল একটি বাশের সাকো। কিন্তু সেই বাশের সাকো পারাপারে সকলকেই ১০ টাকা করে দিতে হতো।
জানতে পেরে চৌগাছা থানার ওসি রিফাত খান রাজীব ঘটনা এসআই গিয়াসকে পাঠালেন। এসআই গিয়াস ঘটনার সত্যতা নিশ্চিত করলে ওসি নিজেই গেলেন ঘটনাস্থলে। সেখান থেকেই পুরো ঘটনা তিনি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে লাইভ (সরাসরি) দেখালেন। শুধু তাইনা ওসি রাজীব সেই টাকা আদায়কারি ব্যক্তিকে অবৈধভাবে টাকা উঠাতে নিষেধ করেই ক্ষ্যান্ত হলেননা বরং পুনরায় টাকা উঠালে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে বলেও জানিয়ে দিলেন।
এঘটনার পরে সেই বাশের সাকোটি কে বা কারা রাতের আধারে ভেঙ্গে দিলে চরম ভোগান্তিতে পড়ে ওই সকল গ্রামের মানুষজন। ওসির ভিডিও এবং সাকো ভেঙ্গে দেওয়ার ঘটনা জানতে পেরে উপজেলার চেয়ারম্যান অধ্যক্ষ ড. মোস্তানিছুর রহমান তড়িৎ সাকোটি নবনির্মান করতে ২০১৯-২০ অর্থ বছরের এডিবির প্রকল্পভুক্ত করেন । বুধবার এডিবির ২ লাখ টাকা বরাদ্দের কাঠের নির্মিত সেতুটি সাধারন মানুষদের চলাচলের জন্য উন্মুক্ত করা হলো। নব নির্মিত সেতুটি উদ্বোধন করলেন উপজেলা চেয়ারম্যান ড.মোস্তানিছুর রহমান, বিদায়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদুল ইসলাম,ওসি রিফাত খান রাজীব,মহিলা ভাইস চেয়ারম্যান নাজনিন নাহার এবং চৌগাছার পৌর মেয়র নূর উদ্দিন আল মামুন হিমেল।
উদ্বোধন অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সোহেল কবির,প্রেসক্লাব চৌগাছার সভাপতি জিয়াউর রহমান রিন্টু,সম্পাদক প্রভাষক ওমেদুল ইসলাম,দপ্তর সম্পাদক ফিরোজ হোসেন,স্থানীয় মেম্বর মিলনসহ উপজেলা ও ইউনিয়নরে আওয়ামী লীগ,ছাত্রলীগ,স্বেচ্ছাসেবক লীগ এবং যুবলীগ নেতৃবৃন্দ।