ঔষধ প্রশাসনের দেশসেরা যশোরের সহকারি পরিচালক নাজমুল হাসান

0
84

নিজস্ব প্রতিবেদক : ওষুধের গুণগত মান নিশ্চিত করাসহ সামগ্রিক কর্মকাণ্ডের জন্য ঔষধ প্রশাসন অধিদপ্তরের যশোর কার্যালয়ের সহকারি পরিচালক নাজমুল হাসান দেশসেরা কর্মকর্তা নির্বাচিত হয়েছেন। বুধবার (২৬ জানুয়ারি) জুম অ্যাপসের মাধ্যমে অনুষ্ঠিত মাসিক সমন্বয় সভায় ঔষধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মাহবুবুর রহমান ডিসেম্বর মাসের সেরা কর্মকর্তা হিসেবে তার নাম ঘোষণা করেন।

সংশ্লিষ্ঠ সূত্র জানায়, বার্ষিক কর্মসম্পাদন চুক্তির আলোকে সহকারি পরিচালক নাজমুল হাসান যশোর জেলায় অনবদ্য নৈপুণ্যের জন্য দেশসেরা বিবেচিত হন। এ মাসে তিনি ১২৪টি ফার্মেসির লাইসেন্স নবায়ন, ওষুধের মান যাচাইয়ের জন্য ৬টি নমুনা উত্তোলন করে ঢাকায় প্রেরণ করেন। একইসময় তিনি বিভিন্ন অভিযোগে বিভিন্ন প্রতিষ্ঠানকে ৩৮টি নোটিশ প্রদান, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ৪টি এবং ড্রাগ আদালতে একটি মামলা দায়ের করেন। এ সময় তিনি এক লক্ষ ৬৫ হাজার ৫০ টাকা রাজস্ব আদায় করেন।

এর আগে ঔষধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মাহবুবুর রহমানের সভাপতিত্বে অধিদপ্তরের পরিচালক, উপ-পরিচালকসহ জেলা কার্যালয়ের প্রধানদের সভা অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, সহকারি পরিচালক নাজমুল হাসান এর আগেও যশোর ও ঝিনাইদহ অফিস প্রধান থাকাকালে ৪ বার সেরা কর্মকর্তার পুরস্কার অর্জন করেন।