করাচি-মুম্বাই বিমান সার্ভিস বাতিল করছে পাকিস্তান

0
182

ম্যাগপাই নিউজ ডেক্স :  কাশ্মীর,কূলভূষণ যাদব, সীমান্ত হামলাসহ একাধিক ইস্যুতে অবনতির দিকে ভারত-পাকিস্তান সম্পর্ক। চলছে প্রবল চাপা উত্তেজনা। এবার সেই উত্তেজনা আরও বাড়িয়ে করাচি-মুম্বাই বিমান সার্ভিস বাতিল করতে চলেছে পাকিস্তানের সরকারি বিমানসংস্থা ‘পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্স’।

চলতি মাসের ১৫ তারিখ থেকে সম্পূর্ণরূপে বন্ধ হয়ে যাবে ওই রুটে ভারত ও পাকিস্তানের মধ্যে একমাত্র সরাসরি ফ্লাইট সার্ভিস।

জানা গেছে, গত কয়েকমাসে বিশেষ করে উরি হামলার পর থেকেই তলানিতে ঠেকেছে নয়াদিল্লি-ইসলামাবাদ সম্পর্ক। সম্প্রতি, পাকিস্তানে কুলভূষণ যাদবের মৃত্যুদণ্ডের সাজা ঘোষণার পর থেকেই সে দেশের নাগরিকদের জন্য ভিসা নীতি কড়া করেছে ভারত। এর ফলে কমে গিয়েছে যাত্রী সংখ্যা। তাই যথেষ্ট যাত্রী না পাওয়ায় বিমান সার্ভিস বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে বিমানসংস্থাটি।

উল্লেখ্য, চলতি সপ্তাহে কাশ্মীরের কৃষ্ণা ঘাঁটি সেক্টরে দুই ভারতীয় সেনা সদস্যের মুণ্ডচ্ছেদ করেছে বলে পাক সেনার ওপর অভিযোগ তুলে ভারত । নিয়ন্ত্রণরেখা পেরিয়ে প্রায় ২৫০ মিটার প্রবেশ করে হামলা চালায় পাকিস্তানের ‘বর্ডার অ্যাকশন টিম’। যুদ্ধের সমস্ত নীতি ভেঙে পাক সেনারা কেটে নিয়ে যায় দুই ভারতীয় সেনার মাথা। ওই হামলার পিছনে লস্করের হাত থাকতে পারে বলেও অনুমান করা হচ্ছে।

এই হামলার বদলা নিতে ঠিক যে অঞ্চল থেকে ভারতীয় বাহিনীর উপর হামলা চালানো হয়েছিল, সেই অঞ্চলেই পাল্টা আক্রমণ করে সেনা। একই কায়দায় মর্টার বর্ষণ করে উড়িয়ে দেওয়া হয় তিন পাক সেনা ছাউনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here